reporterঅনলাইন ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর, ২০২১

জনগণের স্বার্থেই তালেবান নেতৃত্বের সঙ্গে বিশ্বের যুক্ত হওয়া জরুরি

ছবি : ইন্টারনেট

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) প্রধান তেদরোস আধানোম গেব্রেইসাস বলেছেন, আফগান জনগণের প্রয়োজনেই আফগানিস্তানের নতুন শাসকদের সাথে বিশ্বের যুক্ত হওয়া জরুরি। বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জেনেভা থেকে এক ভার্চুয়াল সেমিনারে এই মন্তব্য করেন তিনি।

গেব্রেইসাস বলেন, আফগানিস্তানের স্বাস্থ্যসেবাখাত হুমকির মুখে । জরুরিভাবে এই বিষয়ে পদক্ষেপ গ্রহন না করলে দেশটি বিপর্যয়ের সম্মুখীন হতে পারে।

তিনি বলেন, ‘স্বাস্থ্যসেবা ক্ষেত্র ভেঙে পড়া মৌলিক ও প্রয়োজনীয় চিকিৎসাসেবার পাশাপাশি জরুরি সেবা, পোলিও নির্মূল ও কোভিড-১৯ টিকাদান প্রচেষ্টায় প্রভাব ফেলতে পারে।’

ডব্লিউএইচও প্রধান বলেন, ‘আমি বিশ্বাস করি তালেবান নেতৃত্বের সাথে যুক্ত হওয়া জরুরি যদি আমরা আফগানিস্তানের জনগণকে সহায়তা করতে চাই।’

এর আগে আগস্টে আফগানিস্তানের ওপর তালেবানের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হওয়ার পর প্রথম আন্তর্জাতিক সংস্থার প্রধান হিসেবে মঙ্গলবার দেশটিতে সফর করেন ডব্লিউএইচও প্রধান। দুই দিনের সফরে তিনি আফগান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানমন্ত্রী মোল্লা হাসান আখুন্দসহ শীর্ষ নেতৃত্বের সাথে সাক্ষাৎ করেন পাশাপাশি কাবুলের বিভিন্ন হাসপাতাল পরিদর্শন করেন ।

সূত্র : আনাদোলু এজেন্সি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফগানিস্তান,জনস্বার্থ,ডব্লিউএইচও,তেদরোস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close