reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২১

আরো কমলো বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত

ফাইল ছবি

বিশ্বব্যাপী টানা দুই দিন করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৭৬৪ জন। যা আগের দিনের তুলনায় ১ হাজার ৭৭৬ জন কম। আর শনাক্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৭৮৪ জন, যা আগের দিনের তুলনায় ১ লাখ ৫৩ হাজার ৩২ জন কম।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৯ লাখ ৩৫ হাজার ৮১২ জনের। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৪৪ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ কোটি ৫৫ লাখ ২২ হাজার ৩০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬৪ হাজার ৪০৪ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৮ লাখ ৬৬ হাজার ৬৫০ জনের। মোট মারা গেছেন ৬ লাখ ৯১ হাজার ৫৬১ জন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮০৩ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ২২ হাজার ৭৮৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ১২ লাখ ৩০ হাজার ৩২৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৪৭ জনের।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,মৃত্যু,শনাক্ত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close