reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০২১

ফের গাজায় বিমান হামলা চালাল ইসরায়েল

আবারও ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতি আইন লঙ্ঘন করে হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার স্থানীয় সময় গভীর রাতে বিমান হামলা চালায় দেশটি। বেলুন ছোড়ার জেরে ৪৮ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে ফিলিস্তিনের গাজায় এই হামলা হয় বলে জানিয়েছে সিএনএন।

এক বিবৃতিতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ফিলিস্তিনি বাহিনী ইসরায়েল লক্ষ্য করে বেলুন ছুড়ে। এতে দেশটির দক্ষিণাঞ্চলের আটটি স্থানে আগুন ধরে যায়। জবাবে ৪৮ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে আবারও হামলা চালিয়েছে তারা।

বার্তা সংস্থা এএফপি বলছে, গাজা উপত্যকার বিভিন্ন স্থান (হামাসের ভবন) লক্ষ্য করে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত হামলা চালিয়েছে আইডিএফ। খান ইউনিস এবং গাজা শহরেই এসব হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার ইসরায়েলি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, যেকোনো পরিস্থিতির জন্য বাহিনীকে প্রস্তুত থাকতে হবে। সেই লক্ষ্যে নির্দেশনা দিয়েছেন ইসরায়েলের সেনাপ্রধান আভিভ কোহাভি। হামাসের স্থাপনা লক্ষ্য করে আইডিএফ হামলা চালিয়ে যাবে এবং এর জন্য দায়ী থাকবে হামাস।

এর আগে গত মাসে ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা ১১ দিন হামলা চালিয়েছিল ইসরায়েল। এতে নারী-শিশুসহ আড়াই শতাধিক মানুষ নিহত হয়েছেন।

সূত্র : সিএনএন, আলজাজিরা।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েল,গাজা,বিমান হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close