reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জুন, ২০২১

গাজায় আবারও হামলা ইসরায়েলের

ফিলিস্তিনের গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার সকালে এ হামলা চালায় দখলদার বাহিনী। ইসরায়েলের দাবি, ফিলিস্তিন থেকে আগুন বেলুন ছোড়ার পাল্টা জবাবে এ হামলা চালায় তারা। তবে এ হামলায় এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে অধিকৃত পূর্ব জেরুজালেমের ওল্ড সিটিতে মঙ্গলবার পতাকা নিয়ে পদযাত্রা করেছে কট্টরপন্থী ইসরায়েলিরা। এ পদযাত্রা নিয়ে ফিলিস্তিনিদের সঙ্গে উত্তেজনার আশঙ্কা তৈরি হয়েছে।

১৯৬৭ সালে পূর্ব জেরুজালেম দখলের স্মরণে পতাকা হাতে পদযাত্রার মাধ্যমে দিনটি উদযাপন করে কট্টরপন্থী ইহুদিরা। ইতোমধ্যে ফিলিস্তিনি গোষ্ঠীগুলো পদযাত্রার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশের দিন পালনের আহ্বান জানিয়েছে।

এদিকে পদযাত্রাকে কেন্দ্র করে ইসরায়েলি পুলিশ দামেস্ক গেটের দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে। যাতে করে ফিলিস্তিনিরা সেখানে যেতে না পারে।

গত মাসে টানা ১১ দিন ধরে ইসরায়েল এবং ফিলিস্তিনের মধ্যে সংঘাতের পর যুদ্ধবিরতি ঘোষণা করে ইসরায়েল ও হামাস। এ সংঘাতে প্রায় ২৫৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৬৬ জনই শিশু। অপরদিকে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। এছাড়া ইসরায়েলে রকেট হামলায় ১২ জন নিহত হয়েছেন। সূত্র : আল-জাজিরা

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েল,গাজা,বিমান হামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close