reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০২১

চুরি করে পাকিস্তানি কূটনীতিক ধরা

দক্ষিণ কোরিয়ায় একটি স্টোর থেকে মালামাল চুরির অভিযোগে সিউলে পাকিস্তান দূতাবাসের দুই কূটনীতিককে চিহ্নিত করেছে দেশটির পুলিশ। সিউলের ইয়ংশান ডিস্ট্রিক্টের স্টোর থেকে যেসব মালামাল তারা চুরি করেন তার মূল্য মাত্র ১১ দশমিক ৭০ মার্কিন ডলার।

দক্ষিণ কোরিয়ার পুলিশের ভাষ্যমতে, দেশটির রাজধানী সিউলের একটি স্টোরে পৃথক দিনে দুটি চুরির ঘটনা ঘটে। এই চুরির ঘটনায় জড়িত হিসেবে দুই ব্যক্তি শনাক্ত হয়েছেন। তারা রাজধানী সিউলে অবস্থিত পাকিস্তান দূতাবাসের কূটনীতিক।

পুলিশের বরাতে কোরিয়া টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তানি দুই কূটনীতিকের মধ্যে একজন দশ ডলারের একটি টুপি (হ্যাট) চুরি করেছেন। অন্যদিন অপর এক পাকিস্তানি কূটনীতিক চুরি করেছেন ১ দশমিক ৭০ ডলারের একটি চকলেট।

স্টোরটি সিউলের ইংশান ডিস্ট্রিক্টের ইতায়েওন এলাকায় অবস্থিত। সেখান থেকেই পাকিস্তানি ওই দুই কূটনীতিক এসব মালামাল চুরি করেন। কোরিয়া টাইমস জানিয়েছে, প্রথম চুরির ঘটনাটি ঘটে ১০ জানুয়ারি। ২৩ ফেব্রুয়ারি দ্বিতীয় চুরির ঘটনাটি ঘটে।

হ্যাট চুরি যাওয়ার পর স্টোরের এক কর্মী পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে সন্দেহভাজন চোর শনাক্ত করে। তাতে দেখা যায়, দুটি চুরির ঘটনার সঙ্গে সিউলে নিযুক্ত পাকিস্তানের দুইজন কূটনীতিক জড়িত।

হ্যাটটি চুরি করেছেন সিউলে পাকিস্তান দূতাবাসের ৩৫ বছর বয়সী এক কূটনীতিক। তবে সন্দেহভাজন চোরের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সমঝোতার মাধ্যমে মামলাটি নিষ্পত্তি করে পুলিশ। কারণ ভিয়েনা কনভেনশন অনুযায়ী কূটনীতিকরা দায়মুক্তি পেয়ে থাকেন।

পুলিশ জানিয়েছে, চকলেট চুরির বিষয়টি নিয়ে এখনো তদন্ত চলছে। তবে পাকিস্তান দূতাবাসের ওই কূটনীতিকের সহকর্মী চুরি যাওয়া পণ্যের মূল্য পরিশোধ করেছেন। আর সে কারণেই স্টোরের মালিকও এ নিয়ে আর কোনো কথা বাড়াননি।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তানি কূটনীতিক,চুরি,সিউল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close