reporterঅনলাইন ডেস্ক
  ১৬ এপ্রিল, ২০২১

ভারতে অক্সিজেন সংকট

করোনাভাইরাস মহামারিতে ভারতে অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে।

করোনা সংক্রমণ ভয়াবহ রূপে বেড়ে যাওয়ায় চরম বিধ্বস্ত এশিয়ার অন্যতম পরমাণু শক্তিধর এ দেশটি।  এই পরিস্থিতিতে ভারতের বিভিন্ন প্রান্তে মেডিকেল গ্রেড অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে।  খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেছেন নরেন্দ্র মোদি। পরিস্থিতি পর্যালোচনার জন্য স্বাস্থ্য, স্টিল, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থকে বিভিন্ন তথ্য দেওয়া হয় তাকে।

এই বৈঠকের পর নরেন্দ্র মোদি বলেন, 'সব মন্ত্রণালয় এবং রাজ্য সরকারে মধ্যে সমন্বয় গড়ে তোলা খুবই গুরুত্বপূর্ণ।'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, বৈঠকে বর্তমান পরিস্থিতি পর্যালোচনার পাশাপাশি ১৫ দিনের সম্ভাব্য পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে মূলত যেই ১২টি রাজ্যে (মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাট, উত্তরপ্রদেশ, দিল্লি, ছত্তিশগড়, কর্ণাটক, কেরল, তামিলনাড়ু, পাঞ্জাব, হরিয়ানা এবং রাজস্থান) করোনা সংক্রমণ সব থেকে বেশি, সেই রাজ্যগুলোতে অক্সিজেন সরবরাহ কেমন, তা নিয়ে আলোচনা হয় বৈঠকে।

এদিন বৈঠকে প্রধানমন্ত্রী মোদিকে জানানো হয়, অক্সিজেন সরবরাহ ইস্যুতে সমন্বয় বজায় রাখতে রাজ্যগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে কেন্দ্রীয় সরকার। এখনও পর্যন্ত ২০, ২৫ এবং ৩০ এপ্রিলের আনুমানিক প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে রাজ্যগুলোর চাহিদা মোটানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অক্সিজেন সংকট,ভারত,করোনাভাইরাস,মহামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close