কলকাতা প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২১

ভারতে একদিনে করোনা আক্রান্ত ২ লাখ ১৭ হাজারের বেশি

ভারতে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জন। একদিনেই মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৫ জনের। গোটা করোনা পর্বে যা এখনও অবধি সর্বোচ্চ। এই নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭-এ। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৭৪ হাজারের গণ্ডি পার করেছে।

ভারতে এখনো পর্যন্ত কোভিড টিকা পেয়েছেন ১১ কোটি ৭২ লাখেরও বেশি মানুষ। কিন্তু তাতেও সংক্রমণ রোখা যাচ্ছে না।

করোনার নতুন স্ট্রেন আরও ভয়াবহ হয়ে দ্বিতীয়বার থাবা বসিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। ভারতও ব্যতিক্রম নয়। ২০২১-এ দেশে গণটিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর সামান্য স্বস্তি মিললেও তা ক্ষণস্থায়ী। ফের বিলিতি স্ট্রেন দ্বিগুণ সক্রিয় হয়ে ওঠায় নতুন করে করোনার কবলে ভারত।

ইতোমধ্যে হরিদ্বারে কুম্ভমেলায় একজন সাধু করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরেজওয়ালা এবং শিরোমনি অকালি দলের নেত্রী হরসিমরত কউর। জমায়েত এড়াতে ফের কয়েকটি কড়া পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। শুক্রবার থেকেই বন্ধ করে দেয়া হয়েছে দেশের বিভিন্ন স্মৃতিসৌধ। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে জাদুঘর, সব কটি ঐতিহাসিক স্থানের গেট দর্শকদের জন্য বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।   

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,করোনা,সংক্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close