reporterঅনলাইন ডেস্ক
  ১২ এপ্রিল, ২০২১

বুনো হাতিকে বাঁচাতে থেমে গেল ট্রেন

ছবি : সংগৃহীত

পৃথিবীতে মানবিকতার কত দৃষ্টান্তই না আমরা দেখতে পাই। এবার তেমনই এক নজির রাখলেন ট্রেনচালক। গাড়িটি চলছিল তার নিজস্ব গতিতেই। আচমকা চালক দেখতে পেলেন, দৃষ্টিসীমার মধ্যে রেললাইনের ওপর দিয়ে বাচ্চা নিয়ে পার হচ্ছে বুনো হাতি। দেখামাত্রই ট্রেনের গতি কমিয়ে দিলেন চালক। একসময় থামিয়েই দিতে হলো ট্রেনটি। মা হাতি ও বাচ্চাকে যেতে দিলেন নির্বিঘ্নে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলে সম্প্রতি এমন ঘটনা ঘটেছে। রেলওয়ের আলিপুরদুয়ার বিভাগের একটি ট্রেনের দুই চালক এ ঘটনার প্রধান কুশীলব। প্রধান চালক ছিলেন এস সি সরকার। আর তাঁর সহকারী হিসেবে ছিলেন টি কুমার।


আরও পড়ুন : ঢাকা ছাড়ছেন নিম্নআয়ের মানুষ


এ ঘটনার একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, দূর থেকে বুনো হাতিকে পার হতে দেখে ট্রেনের গতি কমিয়ে দিচ্ছেন চালকেরা এবং একপর্যায়ে হাতিটিকে নিরাপদে পার হতে দেওয়ার জন্য থামিয়ে দেন ট্রেনটি।

ঘটনার ভিডিওটি পশ্চিমবঙ্গের রেলওয়ের নিজস্ব টুইটার পেজে শেয়ার করা হয়েছে। সেখানে অনেকেই চালকদের প্রশংসা করে মন্তব্য লিখেছেন। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, বনাঞ্চলে নিয়ম মেনে চলার বিষয়টি দেখে খুব ভালো লেগেছে।

পিডিএসও/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পশ্চিমবঙ্গ,উতরাঞ্চল,আলিপুরদুয়ার,বুনো হাতি,ট্রেনচালক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close