reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

মিয়ানমারে একদিনে ৪ বিক্ষোভকারীকে মারল পুলিশ

গণতন্ত্র ফেরানোর দাবিতে রাস্তায় নামা মানুষদের ওপর আবার গুলি চালিয়েছে মিয়ানমারের পুলিশ। রোববার একদিনেই মারা গেছেন চারজন বিক্ষোভকারী।

রয়টার্স এবং দ্য গার্ডিয়ান জানিয়েছে, ১ ফেব্রুয়ারি সেনাবাহিনী ক্ষমতা দখল করার পর রোববারই সবচেয়ে বেশি সংঘর্ষ হয়েছে মিয়ানমারে। বেশ কয়েকজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

রয়টার্স লিখেছে, দেশটির সবচেয়ে বড় শহর ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের ওপর গুলি চালালে একজন মারা যান। নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক গণমাধ্যমটিকে বলেছেন, বুকে গুলিবিদ্ধ অবস্থায় ওই বিক্ষোভকারীকে হাসপাতালে আনা হয়েছিল।

দেশটির দক্ষিণে মারা গেছেন বাকি তিনজন।

সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ১ ফেব্রুয়ারি মিয়ানমারের ক্ষমতায় আসে সেনাবাহিনী। গ্রেপ্তার করা হয় অং সান সু চিসহ তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) শীর্ষস্থানীয় নেতাদের। অভ্যুত্থানের প্রতিবাদে দেশটিতে বিক্ষোভ চলমান রয়েছে।

সেনা অভ্যুত্থানের পর ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। রাজধানী নেপিডোতে সেনাশাসন বিরোধী বিক্ষোভকালে গুলিতে আহত হন ২০ বছরের এক তরুণী। তিনি নেপিডোর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

২০ ফেব্রুয়ারি একদিনে মারা যান দুজন। একটি শিপইয়ার্ডের কর্মীদের সেনাবিরোধী আন্দোলন নিয়ন্ত্রণ করতে পুলিশ গুলি চালালে ওই দুজন প্রাণ হারান।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ,বিক্ষোভকারী,মিয়ানমার,সু চি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close