অনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২১

বাইডেন প্রশাসনে যুক্ত আরও ২ বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে যুক্ত হয়েছেন আরও দুই বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

এর মধ্যে একজনের নাম ফারাহ আহমেদ। এই নারী ২১ জানুয়ারি যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রণালয়ের অধীনে পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ পেয়েছেন।

নরসিংদীর সন্তান ওয়াইয়োর একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মাতলুব আহমেদ এবং ড. ফেরদৌস আহমেদের মেয়ে ফারাহ বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. আব্দুল বাতেন খানের নাতনি।

কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার পর নিউজার্সির প্রিন্সটন থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া ফারাহ এর আগে কনজুমার এডুকেশনের সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং কনজুমার ফাইন্যান্সিয়াল প্রোটেকশন ব্যুরোর চিফ অপারেটিং অফিসারের সিনিয়র অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরেক জন রুমানা আহমেদ। বাইডেনের ট্রানজিশন টিমের আন্তর্জাতিক গণমাধ্যম দলে রয়েছেন তিনি। ১৯৭৮ সালে তার মা-বাবা আমেরিকা যান।

রুমানা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়েও হোয়াইট হাউজে কাজ করেছেন।

এর আগে বাইডেনের টিমে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পান বাংলাদেশি বংশোদ্ভূত জায়ান সিদ্দিক।

বাইডেন-কমলার ট্রানজিশন টিমের বিবৃতি থেকে জানা যায়, জায়ানকে হোয়াইট হাউজের সিনিয়র ডেপুটি চিফ অব স্টাফ করা হয়েছে।

বিবৃতিতে জায়ান সম্পর্কে এভাবে লেখা হয়েছে, ‘বাংলাদেশ থেকে এসে নিউইয়র্কে বেড়ে ওঠা সিদ্দিক প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুল থেকে গ্র্যাজুয়েশন করেছেন।’

জায়ান কাজ করবেন বাইডেনের ডোমেস্টিক এবং ইকোনমিক টিমে।

বাইডেন-কমলার সঙ্গে জায়ান এর আগেও কাজ করেছেন। ভাইস প্রেসিডেন্ট হতে যাওয়া কমলার ডিবেটের প্রস্তুতি দলের সদস্য ছিলেন তিনি।

পিডিএসও/ জিজাক

বাংলাদেশি,বাইডেন প্রশাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close