কলকাতা প্রতিনিধি

  ২৫ নভেম্বর, ২০২০

কংগ্রেস নেতা আহমেদ পটেল আর নেই

প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ আহমেদ পটেল। বুধবার ভোর সাড়ে ৩টার দিকে গুরুগ্রামের হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১ অক্টোবর কোভিডে আক্রান্ত হয়েছিলেন সোনিয়া গান্ধীর অন্যতম রাজনৈতিক পরামর্শদাতা। তারপর থেকে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে ৭১ বছর বয়সী কংগ্রেস নেতার।

১৫ নভেম্বর তাকে মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়েছিল। একাধিক অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ হয়ে গিয়েছিল তার। কোভিড পরবর্তী শারীরিক সমস্যায় আহমেদ পটেলের মৃত্যু হয়েছে বলে টুইট করে জানিয়েছেন ছেলে ফৈজল আহমেদ। তার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী জানিয়েছেন, বিশ্বস্ত বন্ধু এবং সহকর্মীকে হারিয়েছেন তিনি। এই ক্ষতি অপূরণীয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করে জানিয়েছেন, বহু বছর ধরে আহমেদ পটেল সমাজ এবং জনসেবা করেছেন। কংগ্রেসকে শক্তিশালী করতে তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, কংগ্রেস দলের স্তম্ভ ছিলেন আহমেদ পটেল। কঠিন সময়েও তিনি সর্বদা দলের পাশে ছিলেন। সকলে তার অভাববোধ অনুভব করবেন। একই সঙ্গে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

এদিকে, প্রিয়াঙ্কা গান্ধী এক টুইট বার্তায় জানিয়েছেন, শুধু অভিজ্ঞ সহকর্মী নন, আহমেদ পটেল ছিলেন একজন প্রকৃত বন্ধু। তার মৃত্যুতে দলে শুন্যতা তৈরি হয়েছে।

উল্লেখ্য, আটবার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন আহমেদ পটেল। ২০১৮ সাল থেকে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছিলেন।

পিডিএসও/হেলাল

আহমেদ পটেল,কংগ্রেস,রাজ্যসভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close