reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০২০

ইসলামের প্রধান পবিত্র স্থান ফের খুলে দিয়েছে সৌদি আরব

সৌদি আরব গত সাত মাসের মধ্যে এই প্রথমবারের মতো মুসল্লিদের জন্য ইসলামের প্রধান পবিত্র স্থান রোববার খুলে দিয়েছে এবং ওমরা পালনকারীর সংখ্যা বাড়িয়ে ১৫ হাজার করেছে। করোনাভাইরাসের লাগাম টেনে ধরার বিধিনিষেধ অনেকটা শিথিল করার পর তারা এমন পদক্ষেপ গ্রহণ করলো।

সৌদি আরবের মাস্ক পরিহিত নাগরিক ও বাসিন্দাদের মক্কা নগরীর প্রধান মসজিদে নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়েছে। এ লক্ষ্যে কর্তৃপক্ষ স্বাস্থ্য-সংক্রান্ত জোরদার সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে।

সরকারি সৌদি প্রেস এজেন্সি পরিবেশিত খবরে বলা হয়, সৌদি নাগরিক ও বাসিন্দারা আজ (রোববার) প্রধান মসজিদে ফজরের নামাজ আদায় করেছেন। এদিকে কর্তৃপক্ষ পর্যায়ক্রমে ওমরা ফের শুরু করার দ্বিতীয় ধাপ বাস্তবায়ন করেছে।

করোনা ছড়িয়ে পড়ার কারণে গত মার্চে ওমরা পালন স্থগিত করার পর এ মাসের গোড়ার দিকে সৌদি আরব দিনে সর্বোচ্চ ৬ হাজার নাগরিক ও বাসিন্দাকে ওমরা পালনের অনুমতি দেয়। মুসল্লিরা যেকোনো সময় তা পালন করতে পারবেন।

রোববার শুরু হওয়া দ্বিতীয় ধাপের আওতায় প্রতিদিন ওমরা পালনকারীর সংখ্যা বাড়িয়ে ১৫ হাজার করা হয়েছে। ওমরা পালনকারীসহ সর্বোচ্চ ৪০ হাজার মানুষ প্রতিদিন এ মসজিদে নামাজ আদায়ের সুযোগ পাবেন। সূত্র : এএফপি

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,ওমরা,পবিত্র স্থান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close