কলকাতা প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাস

দৈনিক সংক্রমণে প্রথম স্থানে ভারত

টানা ৪৬ দিন ধরে দৈনিক সংক্রমণে বিশ্বে প্রথম স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ফের ৮৬ হাজার ৯৬১ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। ফলে, সংক্রমিত বেড়ে দাঁড়িয়েছে ৫৪ লাখ ৮৭ হাজার ৫৮১ জন।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৮৮২ জন। একদিনেই প্রাণ হারিয়েছেন ১ হাজার ১৩০ জন। সক্রিয় করোনা রোগী রয়েছেন ১০ লাখ ৩ হাজার ২৯৯ জন। একই সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৪৩ লাখ ৯৬ হাজার ৩৯৯ জন। ফলে, পরিসংখ্যান অনুযায়ী সুস্থতার হার বেড়ে হয়েছে ৮০.১২ শতাংশ। মৃত্যু হার ১.৬০ শতাংশ।

শীর্ষ স্থানে থাকা মহারাষ্ট্রে করোনায় বলি হয়েছেন ৮৮ হাজার মানুষ। সংক্রমিত হয়েছেন ১২ লাখ ৮ হাজার জন। কোভিডের জেরে মুম্বাইয়ের ৮৬ শতাংশ বহুতল সিল করে দিয়েছে প্রশাসন। রাজ্যে পুলিশের মধ্যে সংক্রমণে উদ্বেগ বাড়ছে। ৪টি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে অন্ধ্রপ্রদেশে ৬ লাখ ২২ হাজার, তামিলনাড়ুতে ৫ লাখ ৪১ হাজার, কর্নাটকে ৪ লাখ ৯৪ হাজার এবং উত্তরপ্রদেশে ৩ লাখ ৫৪ হাজার জনের শরীরে কোভিডের উপসর্গ পাওয়া গিয়েছে।

আইসিএমআর জানিয়েছে, এই মুহূর্তে ৬ কোটি ৪৩ লাখ কোভিড পরীক্ষা করা হয়েছে। অন্যদিকে, গোটা দেশে কোভিডে মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৫ হাজার জনের। সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ মানুষ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,সংক্রমণ,করোনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close