কলকাতা প্রতিনিধি

  ০৭ আগস্ট, ২০২০

করোনা : আরও একটা রেকর্ডের সাক্ষী ভারত

ভারতে লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়েছে করোনাভাইরাসের। আর প্রায় রোজই নিজের রেকর্ড নিজেই ভাঙছে কোভিড-১৯। আরও একটা রেকর্ডের সাক্ষী ভারত। এবার একদিনে সংক্রমণ ছাড়িয়ে গেল ৬২ হাজার।

গত কয়েকদিন ধরেই ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা ৫০ হাজারের উপরে থাকছে। বৃহস্পতিবার পর্যন্ত টানা ৮ দিন তাই হয়েছে। তবে শুক্রবার একদিনে সংক্রমণ অনেকটা বেড়ে গিয়ে হয়েছে ৬২হাজার ৫৩৮ জন। দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ২০ লাখ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত মৃত্যু হয়েছে আরও ৮৮৬ জনের।

স্বভাবতই কেন্দ্রকে নিশানা করেছেন রাহুল গান্ধী। বলেছেন, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ ছাড়িয়ে গিয়েছে, তবে নিখোঁজ রয়েছে মোদি সরকার। কেন্দ্রকে এমনই আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার সকালে একটি টুইট, রিটুইট করে কংগ্রেস নেতা বলেছেন, ১৭ জুলাই দেশে ১০ লাখ করোনা সংক্রমিতের সংখ্যা পেরিয়ে গিয়েছিল। দ্রুতগতিতে যদি কোভিড ছড়িয়ে পড়ে তাহলে ১০ আগস্টের মধ্যে ২০ লাখের বেশি মানুষ সংক্রমিত হবেন বলে তিনি আগেই জানিয়েছিলেন। তাই মহামারি রোধে কেন্দ্রীয় সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। কিন্তু, তিন সপ্তাহের মধ্যে ভারতের নতুন করে ১০ লাখ মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, ইতোমধ্যে দেশে কোভিডে সংক্রমিতের সংখ্যা ২০ লাখের গণ্ডি অতিক্রম করেছে। এরআগেও করোনা নিয়ে একাধিকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেছেন রাহুল গান্ধী। দেশের অর্থনীতির বিষয়েও বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে, মন্তব্য করেছিলেন মহামারি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ সরকার।

পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার করোনায় দিনের রেকর্ড ৫৬ জনের মৃত্যু হলেও, রাজ্যে করোনায় মৃত্যুহার কিন্তু ২ শতাংশের নিচে নেমে এসেছে। একমাসেরও কম সময়ে মৃত্যুহার ১.৮৯ শতাংশে নামিয়ে আনা সম্ভব হয়েছে। চারপাশে রোজ হাজারে হাজের সংক্রমণ ও মৃত্যুর ভিড়ে, এই পরিসংখ্যান কিন্তু বাংলার জন্য যথেষ্ট ইতিবাচক। নতুন করে ২ হাজার ৯৫৪ জন করোনায় সংক্রামিত হয়েছেন। রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৮৬ হাজার ৭৫৪ জন। এর মধ্যে ২৩ হাজার ৮২৯ জন অ্যাক্টিভ আক্রান্ত।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রেকর্ড,ভারত,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close