পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ১২ সেপ্টেম্বর, ২০১৯

বাবরি মসজিদ মামলা : মুসলিমদের আইনজীবীকে হুমকি

অযোধ্যা মামলা তথা রামজন্মভূমি-বাবরি মসজিদ মামলায় সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী রাজীব ধবনকে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, শিক্ষা দফতরের অবসরপ্রাপ্ত অফিসার এন সন্মুগম তাকে হুমকি দিয়েছেন। ওই মামলায় মুসলিমদের পক্ষ দাঁড়ানোয় তাকে এই হুমকি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজীব ধবন অভিযোগ করেছেন, তার দাপ্তরিক সহকারীকে হুমকি দেওয়ার পাশাপাশি আদালত চত্ত্বরে হেনস্তা করা হয়েছে। রাজীব ধবন জানান, তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে হুমকি দিয়েছিলেন রাজস্থানের বাসিন্দা সঞ্জয় কালাল বজরঙ্গি। তাদের বিরুদ্ধে শীর্ষ আদালতে অভিযোগ করেছিলেন তিনি। অযোধ্যা মামলার শুনানির শুরুতেই দুজনকে নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। হুমকি দেওয়ার অভিযোগে শুনানি হবে দু’সপ্তাহ পরে।

ওই আইনজীবী সুন্নি ওয়াকফ বোর্ডের পক্ষে আদালতে দাঁড়িয়েছেন। এ জন্যই তাকে দু'জন হুমকি দিয়েছে। রামজন্মভূমি-বাবরি মসজিদ মামলায় প্রধান পিটিশনার এম সিদ্দিকের পক্ষে ও সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী হিসেবে সুপ্রিম কোর্টে সওয়াল করছেন তিনি। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চে শুনানি হচ্ছে।

এদিকে, সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী রাজীব ধবনের অভিযোগ, ১৪ আগস্ট সন্মুগম তাকে চিঠিতে হুমকি দেন। পরে হোয়াটসঅ্যাপে তাকে হুমকি দেন বজরঙ্গি। তারা বলেছেন, আপনি এই মামলায় মুসলিমদের পক্ষে দাঁড়িয়েছেন কেন? বোর্ডের আইনজীবী রাজীব ধবন জানিয়েছেন, একই কারণে বাড়িতে ও কোর্ট চত্বরেও তার সঙ্গে অনেকের তর্কবিতর্ক হয়েছে।

আদালতে তার অভিযোগ, যারা হুমকি দিচ্ছেন, তারা সুপ্রিম কোর্টে এক সিনিয়র অ্যাডভোকেটকে কাজ করতে বাধা দিচ্ছেন। তারা আদালত অবমাননা করছেন। সংবিধানের ১২৯ ধারা এবং 'কনটেম্পট অব কোর্ট অ্যাক্ট'-এর ১৫ নম্বর ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেতে পারে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবরি মসজিদ,মামলা,সুপ্রিম কোর্ট,আইনজীবীকে হুমকি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close