reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ, রোহিঙ্গাসহ আটক ১৬ 

ছবি : সংগৃহীত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় দুই বাংলাদেশি ও ১০ রোহিঙ্গাসহ ১৬ জনকে আটক করেছে দেশটির পুলিশ। অবৈধভাবে ভারতে প্রবেশ করার অভিযোগে রাজ্যটির রাজধানী আগরতলা থেকে রেলওয়ে পুলিশ ফোর্স (আরপিএফ) তাদের আটক করে।

কর্মকর্তাদের বরাত দিয়ে রবিবার (১৯ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ১২ জন রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক ছাড়া আরও চারজনকে আগরতলা রেলওয়ে স্টেশনে রেলওয়ে পুলিশ ফোর্স আটক করেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। তবে ওই চারজনের পরিচয় নিশ্চিত করা হয়নি। আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগ আনা হয়েছে।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) স্টেশন ইনচার্জ রানা চ্যাটার্জি জানিয়েছেন, গোপন তথ্যের ভিত্তিতে রেলওয়ে স্টেশন থেকে তিন শিশুসহ মোট ১৬ জনকে আটক করেছে আরপিএফ। এর মধ্যে ১২ জন বিদেশি নাগরিক রয়েছে; যাদের দুজন বাংলাদেশি ও ১০ জন রোহিঙ্গা।

এনডিটিভি বলছে, আটককৃতদের মধ্যে মধুপুরের বাসিন্দা অভিজিৎ দেব নামে এক দালালও রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, তারা সবাই বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে তারা আগরতলা রেলস্টেশন থেকে সকাল ৮টা ৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনে উঠতে যাচ্ছিল। অভিযুক্তদের আদালতে তোলার আগে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলাও দায়ের করা হয়েছে। পুলিশ অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করছে এবং তাদের অবৈধ অনুপ্রবেশের পথ খুঁজে বের করার চেষ্টা করছে। এ বিষয়ে দায়ের হওয়া মামলার অধিকতর তদন্ত চলছে।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা,বাংলাদেশি,আটক,পুলিশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close