মো. ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে

  ২৫ জুন, ২০২২

পদ্মা সেতু শুধু দেশে নয় বহির্বিশ্বেও বাংলাদেশের নতুন ব্র্যান্ড : মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনার 

ছবি : প্রতিদিনের সংবাদ।

পদ্মা সেতুর উদ্বোধনী ক্ষণ উপভোগ করতে মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

শনিবার (২৫ জুন) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

হাইকমিশনার বলেন, প্রবাসে কর্মদক্ষতার পাশাপাশি পদ্মা সেতু এখন বাংলাদেশকে বহির্বিশ্বে ব্র্যান্ডের এক নতুন দিগন্তের সূচনা করেছে। সকল প্রবাসীরা এই পদ্মা সেতু নির্মাণের অংশীদার উল্লেখ করেন তিনি।

শুরুতে দূতাবাসের কর্মকর্তাবৃন্দ প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠানের থিম সং প্রদর্শন করেন। অতঃপর সেতু উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জনাব আব্দুস সালাম ও প্রথম সচিব (শ্রম) জনাব মো. সোহেল পারভেজ।

এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও মালদ্বীপ আ'লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর এবং বিশিষ্ট ব্যবসায়ী ও আ'লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন।

এছাড়াও এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, শিক্ষক, চিকিৎসক, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

সবশেষে, হাইকমিশনার বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের পেছনে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের অবদান অনেক বেশি। আগামীতে পদ্মা সেতুর মতো যে কোনো মেগা প্রকল্প বাস্তবায়নে সরকারকে প্রবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।

এছাড়াও উপস্থিত অতিথিবৃন্দদের নিয়ে কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ও আপ্যায়ন শেষে তিনি প্রবাসীদের সুস্থতা ও সুন্দর জীবন কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মা সেতু,বাংলাদেশ,নতুন ব্র্যান্ড,মালদ্বীপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close