কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে

  ২৭ মার্চ, ২০২২

গণহত্যা দিবসে নিউ ইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে দোয়া ও মোনাজাত

ছবি- প্রতিদিনের সংবাদ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট জেনারেল গণহত্যা দিবস পালন করেছে। স্থানীয় সময় শুক্তবার (২৫ মার্চ) দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।

২৫ মার্চ কালো রাতসহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে এ বিশেষ দিবসটির ঐতিহাসিক প্রেক্ষাপট ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ড. ইসলাম তাঁর বক্তব্যে ১৯৭১ সালের ২৫শে মার্চ কালো রাতে ঢাকাসহ সারাদেশে ইতিহাসের যে নৃশংসতম ও বর্বরতম হত্যাকান্ড অনুষ্ঠিত হয়েছিল তা বর্ণনা করেন। তিনি স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে প্রবাসী বাংলাদেশীদের, বিশেষকরে নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ ছড়িয়ে দেওয়ার উপর জোর গুরুত্ব আরোপ করেন।

আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের সফলতার চিত্র তুলে ধরে সকলকে জাতির পিতার ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউ ইয়র্ক,কালো রাত,দোয়া-মোনাজাত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close