reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি, ২০২২

মালয়েশিয়ায় অনলাইন জুয়া চক্রের খোঁজ, গ্রেপ্তার পাঁচ বাংলাদেশি

প্রতীকী ছবি।

মালয়েশিয়ায় একটি অনলাইন জুয়া চক্রের খোঁজ পেয়েছে দেশটির পুলিশ। যেটি পরিচালিত হত বাংলাদেশকে লক্ষ্য করে।

দেশটির রাজধানী কুয়ালালামপুরে পুলিশের অভিযানকালে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) প্রকাশিত এ প্রতিবেদনে গ্রেপ্তারকৃতদের নাম জানানো হয়নি।

এতে বলা হয়েছে, কুয়ালালামপুরের জালাং কালাং লামা এলাকার একটি ফ্ল্যাট থেকে এ অনলাইন জুয়া পরিচালনা করা হতো। যেটি গ্রাহকদের কাছ থেকে দিনে ১০ হাজার রিঙ্গিতের সমপরিমাণ দুই লাখ টাকা সংগ্রহ করত।

অভিযান শেষে দেশটির অপরাধ তদন্ত বিভাগ জানায়, বাংলাদেশকে লক্ষ্য করেই জুয়ার এ আসর পরিচালনা করা হতো এবং এর গ্রাহকরা মূলত বাংলাদেশি।

জানুয়ারি মাঝামাঝি থেকে এ পর্যন্ত দেশটির পুলিশ ৮২৬ জায়গায় জুয়াবিরোধী অভিযান পরিচালনা করেছে বলে বুকিট আমানের সিআইডির পরিচালক জলিল হাসানের ঘোষণার পরদিনই এ অভিযান চালানো হয়।

অভিযানে ঘটনাস্থলে সিইআইডির প্রধান হাবিবি মাজিনজি জানান, বুহুতল ভবনের ৪০তম তলা ভাড়া নিয়ে অনলাইন জুয়ার এ কেন্দ্র পরিচালনা করা হচ্ছিল।

তিনি জানান, আটকদের মধ্যে এক কর্মীর দাবি বেশ কয়েক মাস থেকে বেকার থাকার পর বাংলাদেশি এক এজেন্ট কাস্টমার সার্ভিস পদের জন্য তাকে নিয়োগ দেয়। এর আগে রাজধানীতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন আটক ওই ব্যক্তি।

ওই কর্মীর দাবি, অনলাইন জুয়ার আসরটি চালুর পর তিনি সেখানে দু’মাস কাজ করেছেন।

সিআইডি প্রধান হাবিবি জানান, নগর পুলিশ গত এক মাসে ১১০ জুয়ার আসরে অভিযান চালিয়ে ৩০৬ জনকে আটক করেছে। এদের মধ্যে ১৫৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বাকিদের বিষয়ে তদন্ত চলছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মালয়েশিয়া,বাংলাদেশি,গ্রেপ্তার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close