ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে

  ০১ ফেব্রুয়ারি, ২০২২

অসুস্থ মালদ্বীপ প্রবাসীকে দেশে পাঠালো বাংলাদেশ দূতাবাস

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রবাসী কর্মী জনাব নুর ইলাহি বিগত ছয়টি মাস যাবত টিবি পজেটিভ (যক্ষা) রোগে আক্রান্ত হয়ে মালদ্বীপের রাজধানী মালের আই জি এম এএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার বৈধ কোন মালিকানা না থাকার কারণে চিকিৎসার ব্যয় বহন করা অসাধ্যকর হয়ে পড়েছে। তাকে বাংলাদেশে ফেরৎ পাঠানোর দায়িত্ব নিয়েছে বাংলাদেশ দূতাবাস।

নুর ইলাহির দেশের বাড়ি টাংগাইল জেলার, কালিহাতি উপজেলার, সাতিহা গ্রামের, ময়েজ উদ্দিন এর পুত্র। পারিবারিক আর্থিক সচ্ছলতার লক্ষ্যে ২০১৮ সালে মালদ্বীপের কনস্ট্রাকশন কোম্পানিতে আসেন।

সোমবার (৩১ জানুয়ারি) রাতে হাইকমিশনার রিয়ার এডমিরাল নাজমুল হাসানের নির্দেশ অনুযায়ী প্রবাসী নুর ইলাহির অসুস্থতার কথা জেনেই ছুটে গেছেন হাইকমিশনের শ্রম প্রথম সচিব জনাব মো. সোহেল পারভেজ। নুর ইলাহির বৈধ কোন কাগজপত্র না থাকায় দেশে যাওয়ার জন্য হাইকমিশনার অফিস থেকে ফ্রি ট্রাভেল পারমিট ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে একটি বিমান টিকিট হস্তান্তর করা হয়।

বিমান টিকিট হস্তান্তর করেন মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম প্রথম সচিব জনাব মো. সোহেল পারভেজ এবং দূতাবাসের ওয়েলফেয়ার এসিসটেন্ট আল মামুন পাঠান, এছাড়াও মালদ্বীপ রেডক্রিসেন্ট সোসাইটির সেচ্ছাসেবক জনাব এম কে আর কামাল এর পক্ষ থেকে তাকে সহযোগিতা হিসেবে হাসপাতালে দেখাশুনা ও ঔষধ প্রদান করা হয়।

প্রবাসী কর্মী জনাব নুর ইলাহি জানান, দূতাবাসের স্যার ( শ্রম সচিব ) এসে আমার চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য আগামী এক ফেব্রুয়ারি ২০২২শে বাংলাদেশে ফিরে যাওয়ার দ্রুত ব্যবস্থা করে দেন।

করোনাভাইরাসের এই ঝুঁকিপূর্ণ সময়ে অসুস্থ প্রবাসীকে দেখতে ছুটে বেড়ানোর বিষয়ে দূতাবাসের শ্রম প্রথম সচিব জনাব মো. সোহেল পারভেজকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রবাসীদের জন্য এতো উদ্যোগ নিচ্ছেন, প্রবাসী কল্যাণ মন্ত্রী ও সচিব নিয়মিত বিষয়গুলো তদারকি করছেন। সবকিছুই তো প্রবাসীদের কল্যাণে। আমাদেরকে দূতাবাসে দায়িত্ব দেয়া হয়েছে প্রবাসীদের সেবা করার জন্য। আর অসুস্থ অবস্থায় একজন মানুষ সবচেয়ে বেশি অসহায় থাকেন। তাই এ অসহায় সময়ে তাদের জন্য একুটু তো আমাদের করতেই হবে।

তিনি মালদ্বীপ প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কোন সমস্যা থাকলে দূতাবাসে জানাবেন। আমাদের কাছে কোন তথ্য আসলে আমরা সেটার সমাধান করবো। কিন্তু অনেকেই দূতাবাসে আসতে চান না। প্রবাসীদের জন্য দূতাবাসের সেবা সব সময় উন্মুক্ত থাকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মালদ্বীপ প্রবাসী,দেশে পাঠালো,দূতাবাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close