কৌশলী ইমা। যুক্তরাষ্ট্র থেকে

  ০২ জানুয়ারি, ২০২২

বিধিনিষেধ সত্ত্বেও যুক্তরাষ্ট্রে বর্ষবরণে উৎসবের আমেজ

ছবি : প্রতিদিনের সংবাদ

করোনা বিধিনিষেধ থাকা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণে উৎসব আমেজের কমতি ছিলো না।

দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ১১ শতাংশ বৃদ্ধি পাওয়ায় নানা সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে নতুন বছর ২০২২ সালকে বরণ করেছে যুক্তরাষ্ট্রবাসী।

সেসাথে নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরাও বরণ করেছে নতুন বছরকে।

ইংরেজি নতুন বছরকে বরণ করতে যুক্তরাষ্ট্রের রাজধানী নিউ ইয়র্কের টাইম স্কোয়ারে সন্ধ্যা থেকেই ভিড় জমান হাজার হাজার মানুষ। নতুন বছরকে স্বাগত জানাতে প্রবাসী বাংলাদেশিরা দলবদ্ধভাবে আড্ডায় মেতে ওঠেন বিভিন্ন রেস্তোঁরায়।

নিউ ইয়র্কের ম্যানহাটনের টাইম স্কোয়ারের বর্ণিল আতসবাজি আর চোখ ধাঁধানো বল ড্রপ দেখার আনন্দমুখর পরিবেশ উপভোগ করতে গিয়ে উৎসবে মেতে ওঠেন সকলেই।

এদিকে রাত ১২টা বাজার কয়েক মিনিট আগে থেকেই সবার চোখ চলে যায় টেলিভিশনের পর্দায় টাইম স্কোয়ারের বর্ণিল আতসবাজি আর চোখ ধাঁধানো বল ড্রপ দেখার জন্য।

৩১ ডিসেম্বর সন্ধ্যা থেকেই বিভিন্ন স্থানে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ ও গানের পাশাপাশি প্রবাসের বিনোদনপ্রিয় বাংলাদেশিরা তাদের কথা ও কৌতুকে দেশীয় সংস্কৃতির নানা ঐতিহ্য তুলে ধরেন নতুন বছরের এ উৎসবে।

প্রবাসে ব্যতিক্রমী এমন উৎসব-আয়োজনের তরুণ উদ্যোক্তারা জানান, নতুন বছরের নতুন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হবে নতুন ভাবনা। তাই এ ভাবনাকে অবিস্মরণীয় করে রাখতেই মূলত তাদের এ আয়োজন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,বর্ষবরণ,উৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close