অহিদুল ইসলাম, সৌদি আরব

  ২৫ অক্টোবর, ২০২১

ফেনী জেলা ও উপজেলা আ’লীগে সৌদি প্রবাসীর অন্তর্ভুক্তি

প্রবাসী আওয়ামী লীগে নতুন দিগন্তের সূচনা

বাংলাদেশে আওয়ামী লীগের জাতীয় কমিটিতে প্রবাসীদের অন্তর্ভুক্তির দাবি দীর্ঘ দিনের। মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিট্যান্স জোগান দিয়ে প্রবাসে আওয়ামী পরিবার শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য নিজেদের সর্বশেষ অবদান রাখছেন। কিন্তু এর সুযোগ দেশে আওয়ামী রাজনীতির জাতীয় কমিটিতে না থাকায় সৌদি আরবে আওয়ামী পরিবারের নেতাকর্মীরা দীর্ঘদিন এই দাবি করে আসছিলেন।

অবশেষে ফেনী জেলা ও উপজেলা কমিটিতে বেশ কিছু সৌদি প্রবাসীর অন্তর্ভুক্তির সুযোগ সুসংহত হওয়ায় প্রবাসী আওয়ামী পরিবারের জন্য এক নতুন দিগন্তের উন্মোচন হলো বলে মন্তব্য করেছেন রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ)-এর সভাপতি এম আর মাহবুব। রিয়াদে আওয়ামী পরিবারের সাত সংগঠন আয়োজিত ফেনী জেলা ও উপজেলা আওয়ামী লীগে সৌদি প্রবাসী ৯ নেতার এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এই মন্তব্য করেন।

২১ অক্টোবর রাতে রিয়াদের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ)-এর সিনিয়র সহসভাপতি গাজি সাঈদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পরিষদের উপদেষ্টা কবি-গবেষক শাহজাহান চঞ্চল। অনুষ্ঠানটি আয়োজন করে রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), বঙ্গবন্ধু পরিষদ, রিয়াদ আওয়ামী যুবলীগ, রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), জাতীয় শ্রমিক লীগ ও রিয়াদ পূর্বাঞ্চল কৃষক লীগ।

এতে সংবর্ধিত অতিথিরা ছিলেন জসিম উদ্দিন সাইদ, সহসভাপতি, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী জেলা শাখা; খুরশীদ আলম তপন, সাধারণ সম্পাদক, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী পৌর শাখা; সিরাজুল ইসলাম মুন্সি, সহসভাপতি, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), প্রবাস থেকে দেশে ফেরত বিদায়ী অতিথি, মো. আব্দুল জলিল. সভাপতি, রিয়াদ আওয়ামী যুবলীগ, পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফুলগাজী উপজেলা শাখা; জিয়া উদ্দিন বাবলু, যুগ্মসাধারণ সম্পাদক, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী সদর উপজেলা শাখা; শ্রী বাবুল চন্দ্র দাশ, সভাপতি, রিয়াদ জাতীয় শ্রমিক লীগ, পদ পেয়েছেন, নির্বাহী সভাপতি, বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটি; গিয়াস মুজমদার, আহ্বায়ক, সৌদি আরব পূর্বাঞ্চল কৃষক লীগ, পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী ফুলগাজী উপজেলা শাখা; কামাল উদ্দিন পাটোয়ারি, সহসভাপতি, রিয়াদ আওয়ামী যুবলীগ, পদ পেয়েছেন কার্যকরী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী সদর উপজেলা শাখা; আব্দুল আহাদ নয়ন, সহসভাপতি, রিয়াদ আওয়ামী যুবলীগ, পদ পেয়েছেন যুগ্মসাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ শশীদি ইউনিয়ন শাখা, ফেনী সদর উপজেলা।

সংবর্ধনা অনুষ্ঠানে রিয়াদ আওয়ামী পরিবারের ৭ সংগঠনের অন্তত ২২ নেতা বক্তব্য দেন। বক্তারা এ ধরণের উদ্যোগকে স্বাগত জানান।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের ক্রেস্ট ও বিশেষ মানপত্র দিয়ে সম্মানিত করা হয়। এ সময় রিয়াদের সম্মিলিত সাত আওয়ামী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ প্রবাসীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনা করেন আব্দুল কুদ্দুস বিক্রম, যুগ্মসাধারণ সম্পাদক, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ) ও আলী নূর ইসলাম রনি, সাংগঠনিক সম্পাদক, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ)।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লীগ,প্রবাসী,নতুন দিগন্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close