মতিউর রহমান মুন্না, গ্রিস

  ২৩ অক্টোবর, ২০২১

গ্রিসে ২৪ অক্টোবর ‘বাংলাদেশ উৎসব ২০২১’

মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গ্রিসে ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব ২০২১’। গত ১৭ অক্টোবর এ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেই অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া জনিত কারণে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব’। জরুরি এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ দূতাবাস।

উল্লেখ্য, ‘মুজিব বর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রিসে ‘বাংলাদেশ উৎসব ২০২১’ এর আয়োজন করে বাংলাদেশ দূতাবাস। দূতাবাস কার্যালয় প্রাঙ্গনে ওই দিন দুপুর ২টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত চলবে এই উৎসব।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া জনিত কারনে গত ১৭ অক্টোবরের পরিবর্তে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে এই উৎসব।

ইতোমধ্যে নানা ধরণের অনুষ্ঠানমালা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশি খাবার, পণ্য প্রর্দশনী ও মেলার আয়োজন রয়েছে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে গ্রিসে বসবাসকারী বাংলাদেশি সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দূতাবাস। উক্ত উৎসবকে আনন্দমুখর করে তুলতে সকল প্রবাসী বাংলাদেশি সবান্ধব/সপরিবারে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রন জানিয়েছেন বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রিস,বাংলাদে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close