reporterঅনলাইন ডেস্ক
  ১৪ অক্টোবর, ২০২১

কানেকটিকাটের ইতিহাসে প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী

আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড সিটি মেয়র নির্বাচনে ‘তহবিল সংগ্রহ’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে কানেকটিকাটের ইতিহাসে প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন মোহাম্মদ করিম।

স্থানীয় সময় রবিবার (১০ অক্টোবর) দুপুরে নিউ মিলফোর্ডের জন পেটিবোন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত টেড-করিমের যৌথ ‘তহবিল সংগ্রহ’ অনুষ্ঠানে সিটি মেয়র প্রার্থী টেড হাইনসহ অন্যান্য প্রার্থী ও বাংলাদেশি কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

মেয়র প্রার্থী টেড হাইন বলেন, নিউ মিলফোর্ডে দিন দিন বাংলাদেশিসহ মুসলমানদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ শহরের মেয়র নির্বাচিত হলে তিনি বাংলাদেশিসহ মুসলমানদের জন্য কাজ করবেন। বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিমের দেওয়া পরামর্শেই তিনি মুসলমানদের জন্য একটি করবস্থান নির্মাণের ঘোষণা দেন। তার এ ঘোষণায় উপস্থিত বাংলাদেশি কমিউনিটিসহ অন্যান্য নেতারা মেয়র প্রার্থী টেড হাইনকে ধন্যবাদ জানান।

কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিম বলেন, গণমানুষের সেবা করা তার দীর্ঘদিনের আশা। সে লক্ষ্যেই তিনি নিউ মিলফোর্ড শহরের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে তিনি সর্বস্তরের মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন। নির্বাচিত হলে তিনিই হবেন কানেকটিকাটের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান। তার স্বপ্ন রয়েছে নিউ মিলফোর্ড শহরে মুসলমানদের জন্য একটি করবস্থান ও মসজিদ নির্মাণ করার। তিনি তা বাস্তবায়ন করতে পারবেন বলে আশা করছেন।

নিউ মিলফোর্ড শহরে বাংলাদেশিদের সংখ্যা অন্যান্য শহরের চেয়ে অনেকাংশেই কম। তবে মার্কিনি ভোটারদের ভোটেই তিনি জয়লাভ করবেন বলে আশাবাদী।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন—নিউ মিলফোর্ডের ডিটিসি চেয়ার ওমেন ম্যারি জেন লান্ডগ্রেন, সেক্রেটারি অব স্টেট প্রার্থী ম্যারিটজা বন্ড, ড্যানবুরি প্রবাসী ব্যবসায়ী হেলাল-উল করিম, ম্যানচেস্টার প্রবাসী ব্যবসায়ী মাসুদুল রহমান অপু ও বাংলাদেশি আমেরিকান আসোশিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর সাবেক সভাপতি মশিউর রহমান কামাল প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কানেকটিকাট অঙ্গরাজ্য,মোহাম্মদ করিম,যুক্তরাষ্ট্র,বাংলাদেশি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close