বাংলা প্রেস, নিউ ইয়র্ক

  ০২ অক্টোবর, ২০২১

ভার্জিনিয়ায় ফিরে দেখা বৈশাখী মেলায় প্রবাসীদের ঢল

ছবি : প্রতিদিনের সংবাদ

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গেই আবারও উৎসবে মেতে উঠেছে প্রবাসী বাংলাদেশিরা। করোনায় ঘরবন্দি একঘেয়েমি দূর করতে ভার্জিনিয়ার ম্যাসন ডিস্ট্রিক্ট পার্কে আয়োজন করা হয় 'ফিরে দেখা বৈশাখী মেলার'। স্থানীয় ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির আয়োজনে গত বৃহস্পতিবার মেলায় নাচ গানে মেতে উঠে প্রবাসীরা। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির পরিচালক আবু রুমির পরিচালনায় দিনব্যাপী উক্ত অনুষ্ঠান এক টুকরো বাংলাদেশে পরিণত হয়েছিল। দীর্ঘদিন বিরতির প্রবাসীরা একে অন্যের সাথে কুশল বিনিময় করে যে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির আয়োজনে এই প্রথম করোনা মহামারি পরবর্তী ফিরে দেখা বৈশাখ 'বৈশাখী মেলা ১৪২৯'। মেলায় গান করেন নিউ ইয়র্ক, ওয়াশিংটন ডিসিসহ বাংলাদেশ হতে আগত শিল্পীরা।

দর্শক মাতানো গান পরিবেশন করেন নিউ ইয়র্ক হতে আগত শিল্পী শাহ মাহমুদ, আরজিন কামাল, কালা চাঁদ, ইশরাত চৌধুরী, সামিনা দেওয়ান। বাংলাদেশ হতে আগত মারিয়া মরিও ও মেট্রো বাউল শিল্পীরা। তাদের সাথে গানে গানে দর্শকও কণ্ঠ মিলিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

মেলায় শিল্পী রোজারিওর পরিচালনায় নৃত্যে দর্শকের মনে দোলা দেন আলি জাবেদ পালমা। নাচে আরো অংশ নেয় রুপান্তি এবং কাইনাত। জাকজমকপূর্ণ মেলায় মহসিমা রিমি ও তৌহিদুল ইসলাম এর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান রোকেয়া হায়দার।

ফিরে দেখা বৈশাখ অনুষ্ঠান থেকে অ্যাওয়ার্ড দেওয়া হয় রোকেয়া হায়দার, সিমা খান, তমাল ঠাকুর, মহসিমা রিমি ও তৌহিদুল ইসলামকে। বিশাল এই অনুষ্ঠান সফল করতে আবু রুমির নেতৃত্বে যারা অগ্রভাগে ছিলেন। তারা হলেন, নুরুল আমিন, করিম সালাউদ্দিন, রোকসানা পারভিন, রবিউল ইসলাম শিশির, সামশুন চৌধুরী।

এছাড়াও নৃত্য পরিবেশনা করেছেন মেহদি জাহান ইশাল, আর্দি বড়ুয়া, মাহিব্বা হাসান নিয়েনটি। কোরিওগ্রাফি রোকেয়া হাসি, মারিয়া মরিয়ম, আর্জুন কামাল, অনিমা ডি-কস্টা। তবলায় ছিলেন আশিষ বড়ুয়া, নাল-আতিকুর রহমান, অক্টোপ্যাড-কেনি বিশ্বাস, কিবোর্ড-স্যামি, বাশি নাফি ফারহান, গিটার-শুভ হাসান, তুর্গো দাস ও ঢোলে ছিলেন মোহাঃ শফিক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রবাস,প্রবাসী,বৈশাখী মেলা,মানুষের ঢল,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close