reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুলাই, ২০২১

৫০ বছর পর দুবাইয়ে বাংলাদেশ সমিতি

স্বাধীনতার ৫০ বছর পর বহুজাতিক সাংস্কৃতিক শহরে বাংলাদেশ সমিতি দুবাই লাইসেন্স পেল। এর আগে অন্যান্য প্রদেশে থাকলেও দুবাইয়ে এ সমিতি ছিল না। এ সমিতির মধ্য দিয়ে দুবাই শহরে বাংলাদেশি কমিউনিটি স্কুল স্থাপন করা হবে বলে জানিয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। তিনি মঙ্গলবার কনস্যুলেট সংলগ্ন সমিতির নিজস্ব ভবনে ফিতা কেটে লাইসেন্স প্রাপ্তির আনন্দসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সমিতির আহ্বায়ক অধ্যাপক আব্দুস সবুরের সভাপতিত্বে ও সদস্য সচিব নেসার রেজা খান এবং কাজী মোহাম্মদ আলীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন আমিরাতি নাগরিক প্রকৌশলী হামান নোমান আলী, সমিতির ডিরেক্টর সিআইপি মাহাবুব আলম মানিক, সমিতির উপদেষ্টা প্রকৌশলী আবু জাফর চৌধুরী।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন মোহাম্মদ সুলতান। নিজেদের অনুভূতি আর চাওয়া-পাওয়া নিয়ে বক্তব্য রাখেন যথাক্রমে- ইসমাইল গণি চৌধুরী, জিল্লুর রহমান, ইয়াকুব সুনিক, আব্দুল আলিম, সিআইপি শেখ ফরিদ, অসীম, আনসার আহমদ, গোলাম মোস্তাফা, জুলফিকার আলী, মাজহার উল্লাহ মিয়া, সমিতির কোষাধ্যক্ষ হাবিবুর রহমান, ফাউন্ডিং মেম্বার হাজী শফিকুল ইসলাম, কামাল হোসাইন সুমন, জসীম উদ্দিন, আরশাদ হোসেন হিরুসহ অনেকে। এ সময় বাংলাদেশ কনস্যুলেট, জনতা ব্যাংক ও বিমানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপদেষ্টা, পরিচালক ও ফাউন্ডিং মেম্বাররা কেক কেটে এ আনন্দঘন সময়কে মাতিয়ে তুলেন। এদিকে এ সমিতির যাত্রা করায় সাধারণ প্রবাসীদের মাঝে আনন্দ বিরাজ করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুবাই,বাংলাদেশ সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close