বাংলা প্রেস, নিউ ইয়র্ক

  ০২ জুলাই, ২০২১

যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধা সংসদের নতুন কমিটি গঠন

ছবি : প্রতিদিনের সংবাদ

যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় সোমবার নিউইয়র্কের জ্যাকসন হাইটেসের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত ওই সভায় ২০২১-২০২৩ সালের জন্য বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডারের কার্যকরী কমিটি গঠন করা হয়। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমানত উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

জাতিরজনক বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানীসহ সকল মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় বিগত দিনে করোনায় আক্রান্ত হয়ে নিহত সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা শামছুল আনোয়ার মুকুল, বীর মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন মৃধা ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আলী (নন্তু)'র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফ উদ্দিন।

সভায় বক্তাগণ মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতার অংক বিশ হাজার টাকায় উর্ন্নীত করায় জননেত্রী শেখ হাসিনা ও তার সরকারকে আন্তিরিক ধন্যবাদ জানান। একই সাথে মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির দাবিও জানান বক্তারা।

সভায় সর্বসম্মতিক্রমে ২০২১-২০২৩ সালের জন্য বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডারে নতুন কমিটি নির্বাচিত করা হয়। কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, ডেপুটি কমান্ডার যথাক্রমে-সর্ববীর মুক্তিযোদ্ধা মীর আবদুল কাদের, এএসএম মাসুদ ভুঁইয়া, সহকারী কমান্ডার যথাক্রমে- সর্ববীর মুক্তিযোদ্ধা আমানত উল্লাহ্, আবুল কাশেস সরকার, মোহাম্মদ শফিকুল ইসলাম, আজিজুল ইসলাম আজিম, মোহাম্মদ মিসবাহ্ আহমেদ, আবদুল হাই মঞ্জু, মোহাম্মদ শরীফউদ্দিন, এস, এম রফিকুল ইসলাম, হাজী মোহাম্মদ হানিফ, আবু মোহাম্মদ সাব্বির রহমান, আব্দুল আউয়ালমিয়া, সদস্যরা যথাক্রমে- সর্ববীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, মঈনুদ্দীন আজাহার, আব্দুল আজিজ, সৈয়দ মইনুর রহমান ও শামসুল হক।

সভায় বক্তব্য দেন সর্ববীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুর রহমান, মোহাম্মদ নুরুল আবছার মিয়া, মনোয়ার হোসেন। সভার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী তার বক্তব্যে যুক্তরাষ্ট্রে অবস্থানরত ও নিজ নিজ এলাকায় তালিকাভুক্ত ও ভাতাপ্রাপ্ত সকল প্রকৃত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার আহবান জানান।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,বাংলাদেশি প্রবাসী,মুক্তিযোদ্ধা সংসদ,জ্যাকসন হাইটেস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close