জামান সরকার (হেলসিংকি) ফিনল্যান্ড

  ৩১ মে, ২০২১

জমে উঠেছে প্রচারণা

সিটি কাউন্সিল নির্বাচনে প্রাণবন্ত ফিনল্যান্ড প্রবাসীরা

ছবি : প্রতিদিনের সংবাদ

ফিনল্যান্ডে সিটি কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরের ১৩ জুন৷ এতে প্রথমবারের মতো ফিনল্যান্ডের ন্যাশনাল কোয়ালিশন পার্টি থেকে নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ নাগরিক মবিন মোহাম্মদ৷

মবিনের নির্বাচনি প্রচারণায় বিপুলসংখ্যক অভিবাসীদের স্বতঃস্ফূর্ত ও স্বপ্রণোদিত অংশগ্রহণে আসন্ন এসপো সিটি কাউন্সিল ইলেকশন বাংলাদেশিদের মাঝে প্রাণবন্ত হয়ে ওঠেছে।

ফিনল্যান্ডের বিভিন্ন স্থানে ইতিমধ্যে ২৬শে মে থেকে সিটি কাউন্সিল নির্বাচনে অগ্রিম ভোট শুরু হয়েছে আর এই এডভান্স ভোটিং চলবে ৮ জুন পর্যন্ত। অভিবাসীদের সমর্থন আদায়ে এগিয়ে আছেন সিটি কাউন্সিলার প্রার্থী বাংলাদেশি মবিন। এদিকে বুথফেরত সমীক্ষায়ও অভিবাসীদের ভোটের প্রভাব মবিন মোহাম্মদের পক্ষে।

ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক কর্মকাণ্ডে মবিন মোহাম্মদ একটি উজ্জ্বল নাম। কুমিল্লায় জন্মগ্রহণকারী ও বিশিষ্ট ব্যবসায়ী মবিন মোহাম্মদ ব্যবসার পাশাপাশি ফিনিশ রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ১৯৯৩ সালে তিনি ফিনল্যান্ডে পাড়ি জমান।

নির্বাচনি প্রচারণার অংশ হিসাবে রোববার ফিনল্যান্ডের ন্যাশনাল কোয়ালিশন পার্টির এসপো কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতৃবৃনের সঙ্গে মবিন মোহামদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই সাক্ষাৎকালে বাংলাদেশের বর্তমান চলমান রাজনৈতিক এবং অর্থনৈতিক প্রসঙ্গও স্থান পায়। বৈঠক শেষে মবিন মোহাম্মদ এই সাক্ষাৎকারকে সার্থক ও সফল বলে অভিহিত করেন।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফিনল্যান্ড,সিটি কাউন্সিল,নির্বাচন,বাংলাদেশি,মবিন মোহাম্মদ,প্রচারণা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close