reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০২১

রোজার মাসে প্রবাসীদের কর্মঘণ্টা কমাল আমিরাত

পবিত্র রমজান মাস শুরু হতে হাতেগোনা আর মাত্র দুই অথবা তিন দিন। আসন্ন সিয়াম সাধনার মাসকে সামনে রেখে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বেসরকারি খাতের কর্মীদের জন্য স্বল্প সময়ের জন্য কাজ করার ঘোষণা দেয়া হয়েছে। কর্মীদের নিয়মিত কর্মঘণ্টা দুই ঘণ্টা কমিয়ে ৬ ঘণ্টা করা হয়েছে বলে মন্ত্রণালয় টুইটারে জানিয়েছে।

আরব আমিরাত সরকার ইতোমধ্যে রমজানে দেশের সরকারি অফিসের জন্য কর্মঘণ্টা হ্রাস করার ঘোষণা দিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র মাসের সময় মন্ত্রণালয় এবং ফেডারেল অফিসিয়াল কার্যদিবস সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে।

এতে আরও বলা হয়, যাদের কাজ অন্য জায়গায় প্রয়োজন হয় তাদের ক্ষেত্রে এই সময়গুলি প্রযোজ্য নয়। সংযুক্ত আরব আমিরাতের রমজান চাঁদ দেখা সাপেক্ষে ১৩ এপ্রিল থেকে রোজা শুরু হতে পারে।

আরও পড়ুন : সাধারণ ছুটির ঘোষণা আসছে

এদিকে ৮ এপ্রিল উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল অথরিটি ফর গভর্নমেন্ট হিউম্যান রিসোর্সেস পবিত্র রমজানের সময় মন্ত্রণালয় ও ফেডারেল সরকারি কর্মকর্তা কর্মচারীদের কর্মঘণ্টা নির্ধারণের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান মাসে মন্ত্রণালয় এবং ফেডারেল কর্তাদের অফিসিয়াল কার্যদিবস সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোজার মাস,আরব আমিরাত,প্রবাসী,কর্মঘণ্টা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close