আবু বক্কর সিদ্দিক পাভেল, কুয়েত থেকে

  ১০ সেপ্টেম্বর, ২০২০

কুয়েতে সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়

কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বাংলাদেশির বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। বুধবার (৯ সেপ্টম্বর) দুপুরে কুয়েতের মিসিলা বাংলাদেশ দূতাবাসে এই সভার আয়োজন করা হয়।

এ সময় প্রবাসী সাংবাদিকরা বর্তমান পরিস্থিতিতে কুয়েতে অবস্থানরত শ্রমিক ও ছুটিতে থাকা প্রবাসীর সমস্যার কথা তুলে ধরেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন—আরটিভি ও নয়া দিগন্তের কুয়েত প্রতিনিধি জালাল উদ্দিন, বাংলা টিভির কুয়েত প্রতিনিধি আ হ জুবেদ, সময় টিভির কুয়েত প্রতিনিধি শরীফ মিজান, মাই টিভির কুয়েত প্রতিনিধি আল আমিন রানা, একাত্তর টিভি ও জাগো নিউজের কুয়েত প্রতিনিধি সাদেক রিপন, প্রতিদিনের সংবাদ পত্রিকার কুয়েত প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক পাভেল, ডিবিসির কুয়েত প্রতিনিধি মো. হেবজু, জয়যাত্রা টিভির কুয়েত প্রতিনিধি নাসরিন আক্তার মৌসুমী, আইএমএফের সভাপতি আবদুর রউফ মাওলা ও আজকের সূর্যোদয়ের কুয়েত প্রতিনিধি মাহমুদুর রহমান প্রমুখ।

রাষ্ট্রদূত আশিকুজ্জামান বলেন, ছুটিতে আটকেপড়া প্রবাসীদের কুয়েতে ফেরা ও আকামার ব্যাপারে কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করে ২০ সেস্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলেছি। ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছি। এছাড়াও আমরা একটি ওয়েবসাইট তৈরি করবো, সেখানে দেশে থাকা প্রবাসী তাদের কোম্পানির নামসহ বিস্তারিত তথ্য দিয়ে ডাটা এন্ট্রি করতে পারবে। এতে করে কতজন প্রবাসী দেশে আছে, কার আকামা শেষ, বাংলাদেশ থেকে ফ্লাইটের ব্যাপারে কথা বলতে পারবো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে।

তিনি আরও বলেন, এখানে থাকা প্রবাসীদের সমস্যা জানতে কোম্পানিগুলোর বেরাকে গিয়ে তথ্য সংগ্রহ করবো। কার কি সমস্যা, শ্রমিক হয়রানি ও কারও বিরুদ্ধে ভিসা বিক্রির জালিয়াতির অভিযোগ আসলে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। বিগত দিনের ভুল থেকে শিক্ষা নিয়ে আমরা এগিয়ে যেতে সাংবাদিকসহ সবার সহযোগিতা চাই। এখানে প্রবাসে পরিবারের আর্থিক সচ্ছলতার জন্য হাড়ভাঙা পরিশ্রম করি। এমন কিছু করবো না যাতে দেশের সুনাম নষ্ট হয়। যে যাই করি না কেন, দিন শেষে একটাই পরিচয়—আমরা বাংলাদেশি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মতবিনিময়,কুয়েত,সাংবাদিক,মোহাম্মদ আশিকুজ্জামান,প্রবাসী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close