মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২০ জুলাই, ২০২০

মালয়েশিয়ায় মাটি চাপায় মাধবপুরের শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বৃষ্টির মধ্যে পানির লাইলে কাজ করতে গিয়ে হবিগঞ্জের মাধবপুরের আ. ছোবান মিয়া(৪০) নামে এক শ্রমিক মাটি চাপায় মারা গেছেন। রোববার সন্ধ্যায় মালয়েশিয়ার কুয়ালালামপুর শহরে এ ঘটনা ঘটে। নিহত আ. ছোবান মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে।

ছোবানের মৃত্যুর খবর তার পরিবারের কাছে পৌঁছলে শোকের ছায়া নেমে আসে। বৃব্ধা মা, সন্তান ও স্ত্রীর আহাজারি যেন থামছেই না। বছর দুয়েক আগে পরিবারের আর্থিক দৈন্যতা গুছাতে জমি বিক্রি করে আ. ছোবান পাড়ি জমান মালয়েশিয়ায়। সেখানে একটি কোম্পানির মাধ্যমে পাইপ ফিটারের কাজ পান তিনি। সংসারে কিছু সচ্ছলতা দেখা দেয়।

বৈশিক মহামারি করোনাভাইরাসের কারনে কয়েক মাস বেকার থাকার পর কিছু দিন আগে কাজে যোগ দেন। রোববার একটি ঠিকাদারি প্রতিষ্টানের মাধ্যমে পানির লাইনের (পাইপ ফিল্টার) কাজ করতে যায়। হঠাৎ বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যেই পানির লাইনের পাইপে জোড়া গালানোর সময় উপর থেকে মাটি ধসে পড়ে।

এ সময় মাটি চাপা পড়ে তার মৃত্যু হয়। মা বৃদ্ধ আবেদা খাতুন শেষ বারের মত ছেলের মুখ দেখতে আহাজারি করছে। সরকারের কাছে পরিবারের দাবি আ. ছোবানের লাশটা যেন দেশে আনার ব্যবস্থা করা হয়।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাটি চাপা,মাধবপুর,শ্রমিক,মালয়েশিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close