reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০২০

নতুন শনাক্ত ১২৫

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশি

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়েছে। রোববার দেশটিতে এ যাবত কালের সর্বোচ্চ সংখ্যক কোভিড-১৯ রোগী ২৩৩ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২৫ জনই বাংলাদেশি। সিঙ্গাপুরে একদিনে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশি করোনা শনাক্তের রেকর্ডও এটি।

পরিসংখ্যান বলছে, সিঙ্গাপুরে এই পর্যন্ত সর্বমোট ৬৬৯ জন বাংলাদেশির করোনাভাইরাস শনাক্ত হলো। আর দেশটিতে রোববার ধরা পড়া ২৩৩ জন নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫৩২ জনে।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ৮ জনের মৃত্যু হয়েছে। আর একজন শনাক্তের আগেই মৃত্যুবরণ করেন।

আক্রান্ত ২৩৩ জনই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। ৬৬ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এরমধ্যে ১৪১ জন অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে লিংক রয়েছে। ১৬৭ জনের তথ্য এখনও অজানা। ৯৭৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এরমধ্যে ৩১ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

অন্যদিকে ৯৮৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো। কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেয়া হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিঙ্গাপুর,করোনা আক্রান্ত,বাংলাদেশি আক্রান্ত,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close