reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুন, ২০২৩

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

ছবি : সংগৃহীত

ভ্যাপসা গরমে যখন অতিষ্ঠ জনজীবন তখন কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলল রাজধানীর বিভিন্ন এলাকায়। বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টার দিকে রাজধানীর মতিঝিল, কমলাপুর, মুগদা, বাসাবো, মালিবাগ, মোহাম্মদপুর, মগবাজারসহ বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি হতে দেখা যায়। এছাড়াও অন্যান্য এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। তীব্র গরমে এই বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

বৃহস্পতিবার ভোর থেকেই রাজধানীতে মেঘের ঘনঘটা দেখা যায়। ছিল ভ্যাপসা গরম। সকাল সোয়া ৯টার টার দিকে বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সাথে কিছুটা বাতাস বইতে থাকে। এতে উত্তপ্ত আবহাওয়া কিছুটা ঠান্ডা হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

হঠাৎ এই বৃষ্টিতে অফিসগামীদের কিছুটা ভোন্তিতে পড়তে হলেও স্বস্তি ফিরেছে জনমনে। টানা কয়েক দিনের তাপদাহের পর এই বৃষ্টিতে অনেককেই ভিজতে দেখা গেছে। বিশেষ করে পাড়া-মহল্লার শিশুরা আনন্দে ছোটাছুটি করতে থাকে।

এর আগে বুধবার রাতে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

দেশের বিভিন্ন স্থানে গত ২৮ মে থেকে তাপপ্রবাহ বয়ে যেতে শুরু করে। প্রায় ১২ দিন ধরে বিভিন্ন এলাকায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। গরমের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান। গরমে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তাছাড়া অসহনীয় মাত্রার লোডশেডিংয়ের কারণে এবারের গরম দুর্বিষহ অবস্থার সৃষ্টি করেছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,বৃষ্টি,ভ্যাপসা গরম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close