নিজস্ব প্রতিবেদক

  ২৪ মার্চ, ২০২৩

প্রথম রমজানে রাজধানীতে কালবৈশাখী

ছবি : সংগৃহীত

রমজানের প্রথম বিকালে ঢাকায় ঝড় হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) বেলা সাড়ে ৩টার দিকে ঝড় শুরু হয়। ঝড়ের আগে দুপুর থেকেই আকাশ মেঘলা ছিল। ঝড় শুরুর কিছুক্ষণ পর বৃষ্টিও শুরু হয়। আবহাওয়া অফিস একে কালবৈশাখী ঝড় বলেছে।

বারিধারা, গুলশান, বনানী, বাড্ডা, হাতিরঝিল, মালিবাগ, মগবাজার, কারওয়ান বাজারসহ বেশির ভাগ এলাকায় ঝড় বৃষ্টি হয়। বৃষ্টির সঙ্গে ছিল তীব্র বাতাস। ভ্যাপসা গরমে এই বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, এটি কালবৈশাখী ঝড়। এই ঝড় সাধারণত ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা স্থায়ী হয়। পরে থেমে যায়। ঝড় থেমে গেলেই বৃষ্টি বন্ধ হয়ে যায়।

এর আগে রাজধানীতে সকাল থেকেই মেঘলা আকাশ লক্ষ্য করা গেছে। এছাড়াও ছিল মেঘের হাঁকডাক। দুপুরের দিকে রাজধানীতে কিছুটা রোদের দেখা মিললেও বেলা বাড়ার সাথে সাথে মেঘে ঢেকে যায় রাজধানীর আকাশ। এরপর ৩টার টার দিকে বৃষ্টি শুরু হয়। হঠাৎ ঝড়-বৃষ্টিতে বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষদের কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে। ঝড়-বৃষ্টি শুরুর সময় মানুষ দিকবিদিক ছুটতে থাকে। এসময় তাদের বিভিন্ন মার্কেটের সামনে আশ্রয় নিতে দেখা যায়।

রাজধানীতে বৃষ্টির পূর্বাভাস আগে থেকে দেয়নি আবহাওয়া অফিস। সকাল ৯টা থেকে আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রথম রমজান,রাজধানী,কালবৈশাখী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close