reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০২৩

শৈত্যপ্রবাহ নিয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর

ছবি : সংগৃহীত

দেশের কোথাও শৈত্যপ্রবাহের পূর্বাভাস নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে কুয়াশা কমে আসবে।

আজ মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় সব স্টেশনে তাপমাত্রা বেড়েছে। তাপমাত্রা বৃদ্ধির বর্তমান ধারা অব্যাহত থাকবে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, দেশের তিনটি স্টেশনে তাপমাত্রা ১০–এর নিচে আছে। তারপরও শৈত্যপ্রবাহ বলা যাচ্ছে না। রাতের তাপমাত্রা আজ বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। অর্থাৎ তাপমাত্রা বাড়বে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শৈত্যপ্রবাহ,আবহাওয়া অধিদপ্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close