reporterঅনলাইন ডেস্ক
  ০২ ডিসেম্বর, ২০২২

ঢাকায় কমেছে তাপমাত্রা, বাড়ছে শীত

প্রতীকী ছবি।

শুধু রাতেই নয়, দিনের বেলায়ও কমতে পারে তাপমাত্রা। এতে বাড়তে পারে শীত। সারাদেশেই শীত বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে বিভাগীয় শহরগুলোর মধ্যে এরই মধ্যে শুক্রবার (২ ডিসেম্বর) সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায়। এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। ২ ডিসেম্বর দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও রাজারহাটে ১৩ দশমিক ২, বদলগাছীতে ১৩ দশমিক ৩, চুয়াডাঙ্গায় ১৩ দশমিক ৭, দিনাজপুরে ১৪ দশমিক ০, ঈশ^রদীতে ১৪ দশমিক ২, যশোরে ১৪ দশমিক ৪, ডিমলায় ১৪ দশমিক ৫ ও সৈয়দপুরে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব এলাকায় শীতের তীব্রতা ধীরে ধীরে বাড়ছে। ভোর রাতে কুয়াশাও পড়ছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৯, রাজশাহীতে ১৫ দশমিক ৪, রংপুরে ১৬ দশমিক ২, ময়মনসিংহে ১৬ দশমিক ৩, সিলেটে ২০ দশমিক ০, চট্টগ্রামে ২১ দশমিক ২, খুলনায় ১৬ দশমিক ৮ এবং বরিশালে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে, ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। তাছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছ। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর আশপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছ।

ঢাকায় শুক্রবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১০ মিনিটে। শনিবার সূর্যোদয় ভোর ৬টা ২৬ মিনিটে। সূত্র : বাসস এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শীত,ঢাকা,তাপমাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close