reporterঅনলাইন ডেস্ক
  ১২ আগস্ট, ২০২২

নদীবন্দরে দুই নম্বর সতর্ক সংকেত

ফাইল ছবি

দেশের ১১টি অঞ্চলের নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। ৮০ কিলোমিটার বেগে বৃষ্টিসহ ঝড়ো হাওয়ার আশঙ্কায় এ হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি দেশের অন্যত্র এক নম্বর সতর্ক সংকেতও দেখাতে বলা হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত (পুন.) দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, এছাড়া দেশের অন্যত্র দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর (পুন.) এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে রাজধানী ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেই সঙ্গে হালকা বৃষ্টিও হতে পারে।

শুক্রবার (১২ আগস্ট) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, ঢাকায় শুক্রবার সকাল ৬টায় ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর সর্বনিম্ন ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। এ সময় আদ্রতা ছিল ৯০ শতাংশ। বৃহস্পতিবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় শনিবারের সূর্যোদয় ভোর ৫টা ৩৩ মিনিট এবং শুক্রবারের সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,নৌ বন্দর,সতর্ক সংকেত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close