reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০২২

মেলেনি সুখবর : সিলেটে ভারী বৃষ্টি আরও কয়েক দিন

সিলেট বিভাগে ২৯ জুন পর্যন্ত বৃষ্টি কমার সম্ভাবনা নেই। ছবি : সংগৃহীত

সিলেট বিভাগে আগামী ২৯ জুন পর্যন্ত বৃষ্টি কমার সম্ভাবনা নেই। ভারী বৃষ্টি হবে বলে বন্যা পরিস্থিতির উন্নতিরও সম্ভাবনা নেই। পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে চট্টগ্রাম-বরিশালেও।

রংপুর, রাজশাহী ও ঢাকায় মঙ্গলবার (২১ জুন) একদিনের জন্য বৃষ্টি কমে পরদিন বুধবার থেকে আবারও বাড়বে।

সোমবার (২০ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ১ থেকে ১০ মিলিমিটার বৃষ্টিকে হালকা, ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিকে ভারী এবং ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টিকে অতিভারী বৃষ্টি বলা হয়।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামে, ২৪২ মিলিমিটার। বরিশালে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে ঢাকায়। এরপর সবচেয়ে কম বৃষ্টি হয়েছে টাঙ্গাইল ও ফরিদপুরে, ৪ মিলিমিটার।

২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী, সিলেটে ২২ ও শ্রীমঙ্গলে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে সেখানে কোথাও কোথাও আরও বেশি বৃষ্টি হয়ে থাকতে পারে বলে মনে করেন আবহাওয়াবিদ মনোয়ার।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পাবনা, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,সিলেট,বৃষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close