শেকৃবি প্রতিনিধি

  ০৩ জুন, ২০২২

৫ জুন শুরু হচ্ছে জাতীয় বৃক্ষমেলা

ছবি : প্রতিদিনের সংবাদ

`বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ'- প্রতিপাদ্য নিয়ে শুরু হতে যাচ্ছে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২। করোনাকালীন সময়ে দীর্ঘ সময় বন্ধ থাকার পর পুনরায় এবছর জাতীয় বৃক্ষমেলার আয়োজন হচ্ছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আয়োজনে ৫ জুন থেকে শুরু হওয়া এই মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে প্রাক্তন বাণিজ্য মেলা মাঠে অনুষ্ঠিত হবে এই বৃক্ষমেলা। সে উপলক্ষে পুরোদমে চলছে বৃক্ষমেলার প্রস্তুতি। নানান জাতের ফুল গাছ, ফল গাছ, দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির চারা এনে রাখা হচ্ছে স্টলগুলোতে। স্টলগুলো আরও আকর্ষণীয় করার জন্য বিভিন্ন আয়োজনে সাজানো হচ্ছে।

সাভার থেকে আসা স্টল মালিক আব্দুল খালেক বলেন, করোনার জন্য দুইবছর মেলাটি হয়নি৷ আমরা আশা করছি এবছর ভাল সাড়া পাবো৷ এবার আমার স্টলে ফুল-ফল-ওষুধি মিলিয়ে দেশি-বিদেশি প্রায় ১০০ প্রজাতির গাছ থাকবে।

ঢাকা সামাজিক বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো. আবু তারেক খন্দকার বলেন, আমাদের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন। ৪ তারিখ বিকেলের মধ্যে পুরো মাঠ প্রস্তুত হবে৷ এবছর মোট ১১০ টি স্টল থাকছে৷ নিরাপত্তা ব্যবস্থা সর্বোচ্চ জোরদার করা হবে। এক মাস ব্যাপী চলা এ বৃক্ষমেলায় থাকছে না কোন প্রবেশমূল্য। মেলা চলবে সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত৷

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় বৃক্ষমেলা,বৃক্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close