reporterঅনলাইন ডেস্ক
  ২০ মে, ২০২২

কমেছে তাপপ্রবাহ, বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস

ফাইল ছবি

রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় কমে এসেছে গরমের দাপট। বৃহস্পতিবার (১৯ মে) রাতে ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। এতেই কমে যায় তাপপ্রবাহ। গত ১২ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে, ৫৭ মিলিমিটার।

এছাড়া ঢাকায় সন্ধ্যার পর থেকে আকাশ মেঘলা ছিল, রাতে প্রচুর ঠাণ্ডা বাতাস এবং বিজলি চমকালেও বৃষ্টি হয়েছে কম, মাত্র ৫ মিলিমিটার। এর বাইরে বগুড়াতে ৫২, নেত্রকোনায় ৪৯, বদলগাছিতেবৃ ৪৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া দেশের প্রায় সব এলাকায় কম-বেশি বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, রাতে দেশের বিভিন্ন অঞ্চলে যেমন বৃষ্টি হয়েছে, আজও অনেক এলাকায় বৃষ্টি হতে পারে। এতে দেশের তাপমাত্রা কিছুটা কমে আসবে। ঢাকায় বৃষ্টি কম হলেও আশেপাশের জেলাগুলোতে বৃষ্টি বেশি হওয়ায় ঠাণ্ডা বাতাস ছিল অনেক। ফলে ঢাকার তাপমাত্রা কমেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আজ রাজশাহী, মাদারীপুর, চাঁদপুর ও বাগেরহাট জেলার ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমে আসতে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,তাপপ্রবাহ,বজ্রপাত,বৃষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close