reporterঅনলাইন ডেস্ক
  ০৭ সেপ্টেম্বর, ২০২১

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা বহাল

সমুদ্রবন্দরগুলোতে সোমবার রাতেও তিন নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে। এছাড়া দেশের একাধিক স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি মাঝেমধ্যে নামতে পারে বৃষ্টি।

আবহাওয়াবিদ মো. বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ভারতের উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। এর প্রেক্ষিতে দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

দেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,সমুদ্রবন্দর,৩ নম্বর সতর্কতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close