reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুলাই, ২০২১

সারাদিন থেমে থেমে বৃষ্টির আভাস

ফাইল ছবি

সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার কারণে আজও রাজধানীসহ আশপাশের এলাকায় দিনভর থেমে থেমে বৃষ্টি হতে পারে। এছাড়া লঘুচাপের কারণে সমুদ্রবন্দরে জারি করা তিন নম্বর সতর্কতা সংকেত এখনও বহাল রয়েছে। পাশাপাশি দেশের বিভিন্ন জেলায় বিশেষ করে দক্ষিণ অঞ্চলে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার সকালে আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ এসব তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ঢাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বৃষ্টির পরিমাণ দুই মিলিমিটারের কাছাকাছি হবে।

এ আবহাওয়াবিদ জানান, আজও সারাদেশে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।

ঢাকার আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, সারাদিন থেমে থেমে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জোরালোভাবে একটানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। মাঝে মধ্যে খুবই অল্প সময়ের জন্য রোদের দেখা মিলতে পারে। এছাড়া আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা, পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
থেমে থেমে বৃষ্টি,আবহাওয়া,পূর্বাভাস,মেঘলা,সাগরে লঘুচাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close