reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জুলাই, ২০২১

মৃদু তাপপ্রবাহের পূর্বাভাস

ফাইল ছবি

গত কয়েকদিন ধরেই বৃষ্টিপাত কমেছে। বিশেষ করে রাজধানী ঢাকায় বৃষ্টিপাতের দেখা নেই বললেই চলে। এর মধ্যে আবার মৃদু তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এই তাপপ্রবাহ শেষে এ সপ্তাহের শেষ নাগাদ বৃষ্টিপাত বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথায়ও কোথায়ও বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, বগুড়া, নওগা, সিরাজগঞ্জ, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় অব্যহত থাকতে পারে।

এদিকে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের অদূরে সৃষ্ট লঘুচাপটি উড়িষ্যা ও তত্সংলগ্ন বঙ্গোপসাগর উপকূলে অবস্থান করছে। এটি উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, বেশিরভাগ নদ-নদীর পানিই কমছে। আবার কিছু নদীর পানি স্থিতিশীল রয়েছে। সামনে ভারী বৃষ্টিপাত না হলে নদীর পানি বৃদ্ধির সম্ভাবনা কম।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃদু তাপপ্রবাহ,পূর্বাভাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close