reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৩

ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি : সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করবে তামিম ইকবালের দল। শনিবার দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি শুরু হয়।

বাংলাদেশ একাদশ

অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পাওয়া চোটের কারণে মেহেদি হাসান মিরাজ নেই একাদশে। অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের। ওয়ানডে দলে ফেরার পর একাদশে ফিরেছেন নাসুম আহমেদ।

একাদশে যারা, তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী ও নাসুম আহমেদ।

ভালো খেলে জয়ের পাল্লা ভারী করতে চায় বাংলাদেশ

দুই দলের মুখোমুখিতে ফল হওয়া নয় ম্যাচের সাতটিতে বাংলাদেশ জিতেছে। হেরেছে দুটিতে। এবার তাদের বিপক্ষে হাথুরুসিংহের একটাই চাওয়া, ‘ছেলেদের থেকে একটাই প্রত্যাশা পারফর্ম করা। আমরা যখন ভালো খেলি তখন ম্যাচ জিতি। এবার সেই কাজটাই ওদের থেকে চাইছি।’

আগ্রাসী ক্রিকেট খেলতে নামবে বাংলাদেশ

জয়-পরাজয় ছাপিয়ে হাথুরুসিংহের চাওয়া মাঠে নিজেদের আক্রমণাত্মক, আগ্রাসী, ক্ষুধার্ত চরিত্রটা ফুটিয়ে তোলা, ‘আমি ভিন্ন কিছুর জন্য তাকিয়ে থাকো। মাঠে চরিত্র ফুটিয়ে তোলা। তারা কিভাবে পরিস্থিতি সামলে নেয়। পারফরম্যান্স উঠা-নামা করবে। কিন্তু মাঠে নিজেদের শারীরিক ভাষা, ফিল্ডিং, অ্যাটিটিউড যেন প্রদর্শন করতে পারে। তাহলেই আমরা সঠিক পথে থাকব।’

ছাড় দেবে না আয়ারল্যান্ডও

বাংলাদেশ যে ইংল্যান্ড দলকে ৩-০ ব্যবধানে কিছুদিন আগে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে সেই দলটিকে বিশ্বকাপে একমাত্র হারিয়েছে এই আয়ারল্যান্ডই। সেই দলটি বাংলাদেশে এসেছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলতে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিকেট,বাংলাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close