বিনোদন প্রতিবেদক

  ১৬ মার্চ, ২০২৩

এখনো কাঞ্চিকে খোঁজেন দর্শক

‘আনন্দ অশ্রু’ সিনেমার দৃশ্যে সালমান শাহ ও কাঞ্চি

চিত্রনায়িকা কাঞ্চি। বাংলাদেশের সিনেমার যার অভিষেক হয়েছিল নব্বই দশকে। ‘দেমাগ’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে খুলনার মেয়ে কাঞ্চির সিনেমায় অভিষেক হয়। তবে কাঞ্চি দর্শকের মনে রয়ে গেছে আজও সালমান শাহর সঙ্গে শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ সিনেমায় অভিনয় করে। এই সিনেমায় তার লিপে ‘তুমি আমার এমনই একজন, যারে এক জনমে ভালোবেসে ভরবে না এ মন’।

বিশেষত সালমান শাহর যারা ভক্ত তারা এখনো কাঞ্চিকে মনে মনে খুঁজে বেড়ান। কিন্তু কাঞ্চির কোনোই তথ্য চলচ্চিত্র সংশ্লিষ্ট কারো কাছেই নেই। একসময় চিত্রনায়ক ইমরানকে বিয়ে করেছিলেন তিনি। কিন্তু সেই সংসার খুব বেশিদিন স্থায়ী হয়নি। ২০০০ সালের দিকে কাঞ্চি বসবাস করতেন রাজধানীর শান্তিনগর এলাকায়। সেখান থেকে পরে তিনি কোথায় গেছেন তা আর কেউই বলতে পারেননি। তবে বিশেষত সালমান শাহর মৃত্যুবার্ষিকী এলে কাঞ্চির সঙ্গে সালমান শাহর ‘তুমি আমার এমনই একজন যারে এক জনমে ভালোবেসে ভরবে না এ মন’ গানটি প্রচার হয় তখনই মূলত দর্শক কাঞ্চি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান। কিন্তু কাঞ্চিকে ঘিরে কোনো প্রশ্নের উত্তর মেলে না।

‘আনন্দ অশ্রু’ ছাড়াও কাঞ্চি আরো যেসব সিনেমায় অভিনয় করেছিলেন সেগুলো হচ্ছে ‘শেষ ঠিকানা’, ‘নয়নের কাজল’, ‘দেমাগ’, ‘অচল পয়সা’, ‘বদসুরত’, ‘পৃথিবী আমারে চায় না’, ‘অজান্তে’,‘ বিদ্রোহী আসামী’, ‘মৃত্যু কতো ভয়ংকর’,‘ অপরাধ জগতের রাজা’, ‘তুমি শুধু তুমি’ ইত্যাদি। কাঞ্চি মাহফুজ আহমেদের সঙ্গে ‘স্পর্শ’ নামের একটি নাটকেও অভিনয় করেছিলেন। এ ছাড়া ‘ও পাখি তোর যন্ত্রণা’ গানে নতুন করে মিউজিক ভিডিওতেও মডেল হিসেবে কাজ করেছিলেন। সালমান শাহর কোটি কোটি ভক্ত রয়েছে দেশ-বিদেশে। তারাও প্রতিনিয়ত জানতে চান কাঞ্চির খবর। তেমনই একজন ভক্ত জাপান প্রবাসী হুমায়ূন কবির।

হুমায়ূন কবির বলেন, ‘আজকের এই যুগে চাইলেই একজন কাঞ্চিকে খুঁজে বের করা সম্ভব। শুধু চলচ্চিত্রবাসীর ইচ্ছেটাই এখানে যথেষ্ট।

সুনামগঞ্জের বাদশাগঞ্জের ব্যবসায়ী মো. রমিনুল হক সায়াদ বলেন, ‘সালমান শাহ’র সঙ্গে কাঞ্চি নামটিও বেশ শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয়। আমরা চাই কাঞ্চিকে খুঁজে বের করা হোক।’

টাঙ্গাইলের মধুপুরে শুটিং হয়েছিল ‘আনন্দ অশ্রু’ সিনেমার। সেখানে কাঞ্চিকে দেখেছিলেন আহমেদ শাকিল নামের একজন।

আহমেদ শাকিল বলেন, ‘কাঞ্চি দেখতে খুব সুন্দর ছিলেন। তার হাসি, তার চোখ এখনো মনে পড়ে। কিন্তু তিনি কোথায় হারিয়ে গেলেন তা খুঁজে বের করা উচিত বলে মনে করি। সালমানভক্তদের তার কাছ থেকেও সালমান সম্পর্কে অনেক কিছু জানার আছে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সালমান শাহ,কাঞ্চি,আনন্দ অশ্রু,নায়িকা,বাংলা সিনেমা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close