বিনোদন প্রতিবেদক

  ১৪ মার্চ, ২০২৩

​​​​​​​আহমেদ রাজিব : অভিনয় যার ধ্যান-জ্ঞান

তরুণ অভিনেতা আহমেদ রাজিব। ছবি : ফেসবুক

এ সময়ের তরুণ অভিনেতা আহমেদ রাজিব, ব্যস্ত আছেন নাটকের শুটিং নিয়ে। সম্প্রতি তার অভিনিত ‘দি ডার্ক ফরেস্ট-২’ ঘুড্ডি ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

আহমেদ রাজিব একজন থিয়েটার কর্মী, নাগরিক নাট্যাঙ্গন দলের সঙ্গে বহুদিন ধরে মঞ্চে কাজ করছেন। তার শুরুটা কথাসাহিত্য দিয়ে, তারপর ধীরে ধীরে অভিনয়ে যুক্ত হন। রাজিব অভিনয়ের পাশাপাশি বেশ কিছু নাটকের স্ক্রিপ্ট লিখেছেন। তার লেখা স্ক্রিপ্টে ২০২২ সালে পরিচালক সুমন রেজা পরিচালনা করেন ‘দেবদাসের আঁকিকা’ শিরোনামে একটি পর্ব নাটক। এ ছাড়া তিনি এক ঘণ্টার নাটক লিখেছেন অনেক।

আহমেদ রাজিবের সঙ্গে কথা বলে জানা গেল, তার ধ্যান-জ্ঞান অভিনয়ে। তিনি আরো বলেন, আমি মিডিয়ায় একজন অভিনেতা হতে এসেছি। অভিনয়টা তাই মন দিয়ে করতে চাই। অভিনয়ের মাধ্যমে ভক্তদের হৃদয়ে হাজার বছর বেঁচে থাকতে চাই।

দি ডার্ক ফরেস্ট-২ নাটকটি ঘুড্ডি ইউটিউব ব্যানারে নির্মিত হয়েছে। এর আগে দি ডার্ক ফরেস্ট-১ রিলিজ হয়েছিল। নাটকটিতে একটা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন। নাটকে তার চরিত্রের নাম জংলু। সম্পূর্ণ সাইকো একটা চরিত্র। চরিত্রটি ক্ষণে ক্ষণে রঙ পাল্টায়। রহস্য থেকে ঘোর রহস্য তৈরি করে জংলু চরিত্রটি। তিনি বলেন, এ রকম একটা চরিত্রে কাজ করা আসলেই তৃপ্তির।

দি ডার্ক ফরেস্ট-২ নাটকটি পরিচালনা করেছেন আরফিন রোমান। দ্বিতীয় পর্বের গল্প লিখেছেন আহমেদ রাজিব। ক্যামেরায় ছিলেন রমজান হোসেন পরশ। এছাড়া এতে অভিনয় করেছেন আহমেদ রাজিব, শরিফুল ইসলাম জয়, নুসরাত জাহান ঐশি, তন্নি, এসএম রিফাত, আর এইচ সীমান্তসহ একঝাঁক তরুণ অভিনয় তারকা।

আহমেদ রাজিব নাটকের পাশাপাশি কাজ করেছেন অন্তর্বর্তী, কাঁটা, ১৯৭১ সেই সব দিনসহ বেশ কিছু চলচ্চিত্রে। রায়হান রাফির ডার্ক সাইট অফ ঢাকা ওয়েবসিরিজে ছোট একটি চরিত্রের মাধ্যমের তার ওয়েবসিরিজে পথচলা। তারপর মিজানুর রহমান লাবুর পরিচালনায় ওয়েবসিরিজ সিক্স ওয়ার্কারে গুরুপ্তপূর্ণ চরিত্রে অভিনয় করেন। তাছাড়া তার অভিনিত নাটক সুধীর ভাই, দেবদাসের আঁকিকা, মাটির পুতুল, রসু খা সিনড্রোম, দি ডার্ক ফরেস্ট-১, ভাইয়ের প্রচুর আবেগ, কলকাতার গালফ্রেন্ড, টাকলা মুরাদ, বন্ধুর বোন প্রেমিকাসহ অসংখ্য নাটক।

অভিনয়কে আহমেদ রাজিব নেশা ও পেশা হিসেবে নিতে চান। এজন্য সবার ভালোবাসা চান তিনি। এ তরুণ অভিনেতা স্বপ্নপথে এগিয়ে চলুক।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
​​​​​​​আহমেদ রাজিব,অভিনয়,নাটক,দি ডার্ক ফরেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close