reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২২

যে খেলায় মিলিত হলো জায়েদ-নিপুণের মন!

ফাইল ছবি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে চিত্রনায়ক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ আক্তার পরস্পরের শক্ত প্রতিদ্বন্দ্বী। কিন্তু একটি জায়গায় দুজনেরই মিল রয়েছে। চলছে কাতার ফুটবল বিশ্বকাপ। আর এই বিশ্বকাপে দুজনেরই পছন্দের দলের নাম আর্জেন্টিনা। আর তারা উভয়ই আবার মেসি–ভক্ত।

ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনা দলের সমর্থক হয়েছেন জায়েদ খান। অন্যদিকে নিপুণের বাবা আর্জেন্টিনার ভক্ত ছিলেন। বাবার কোলে বসেই তিনি আর্জেন্টিনার খেলা দেখতেন। বাবাকে দেখেই আর্জেন্টিনার ভক্ত বনে যান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সাধারণ সম্পাদক।

আর্জেন্টিনাকে সমর্থন প্রসঙ্গে নিপুণ বলেন, ‘বাবার কারণেই আর্জেন্টিনা দলের ভক্ত আমি। খেলা শুরুর আগে বাবা ছাদে পতাকা টানাতেন। ম্যারাডোনা, আর্জেন্টিনা নিয়ে বাবার মধ্যে খুব উন্মাদনা দেখতাম। সেটি একটা সময় আমার মধ্যেও সঞ্চারিত হয়।’

আর্জেন্টিনার ভক্ত হলেও ব্রাজিলের খেলাও ভালো লাগে নিপুণের। আর্জেন্টিনার হাতে বিশ্বকাপ দেখতে চাইলেও ব্রাজিলের জন্যও শুভকামনা জানিয়েছেন তিনি। এ ছাড়া পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোর খেলাও নিপুণের পছন্দের তালিকায় রয়েছে।

অন্যদিকে স্কুলজীবন থেকেই ম্যারাডোনার খেলায় মুগ্ধ জায়েদ খান। এই অভিনেতা বলেন, ‘আমি স্কুলে থাকতে ভালো ফুটবল খেলতাম। তখন থেকেই ম্যারাডোনার খেলায় আমি মুগ্ধ।’

কাতার বিশ্বকাপে নিয়মিত আর্জেন্টিনার খেলা দেখেন জায়েদ। সৌদি আরবের সঙ্গে প্রথম ম্যাচে হতাশ হয়েছেন তিনি। তিনি বলেন, সৌদি আরবের পর মেক্সিকোর সঙ্গেও খুব ভালো খেলতে পারেনি আর্জেন্টিনা। কিন্তু পোল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে ছন্দে ফিরেছে আর্জেন্টিনা। জায়েদের প্রিয় দলের পছন্দের খেলোয়াড় মেসি, ডি মারিয়া হলেও ব্রাজিলের নেইমার, পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো, ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পের খেলা তাঁর ভালো লাগে। এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার হাতেই দেখতে চান এই অভিনেতা।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে চিরপ্রতিদ্বন্দ্বী দুজন একই দলের সমর্থক। এ প্রসঙ্গে জায়েদ বলেন, ‘একটি দলের খেলাকে ভালোবেসে যে কেউই সেই দলকে সমর্থন করতে পারেন। এটি কোনো বিষয় নয়। সে করছে বলে আমি করব না, তা হয় না। এটি মনের ব্যাপার, ভালো লাগার ব্যাপার।’ অন্যদিকে নিপুণ বলেন, ‘এটি কমন ব্যাপার। এটি সেন্টিমেন্টের জায়গায়। একজন ভালো খেলোয়াড়, একটি ভালো দলকে যে কেউ পছন্দ করতেই পারেন। খেলার জায়গায় হয়তো দুজনের পছন্দ মিলে গেছে। জায়েদ খানের কারণে আমি পছন্দের দল তো বাদ দেব না।’

নির্বাচনকে কেন্দ্র করে দুজনের মধ্যে কথাবার্তা তো দূরের কথা, মুখ দেখাদেখিও বন্ধ অনেক দিন। নিপুণ নিয়মিত এফডিসিতে এলেও সমিতির সদস্য হয়েও সমিতিতে আর আসেন না, এমনকি এফডিসিতেও আসেন না জায়েদ খান। কিন্তু কাতার বিশ্বকাপ তাদের দুজনকে একই কাতারে নিয়ে এলো।

এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জায়েদ খান,নিপুণ আক্তার,খেলা,কাতার ফুটবল,চলচ্চিত্র শিল্পী সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close