reporterঅনলাইন ডেস্ক
  ০৫ আগস্ট, ২০২২

বঙ্গতে এলো সপ্তাহের সেরা ছবি ‘কালিদাস’

ছবি : প্রতিদিনের সংবাদ

শহর জুড়ে রহস্যময় মৃত্যুর মিছিল একি আত্মহত্যা নাকি খুন? জানতে দেখুন সপ্তাহের সেরা ছবি ‘কালিদাস’। ৫ আগস্ট থেকে দেখা যাবে দেশের সেরা স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গতে, একদম ফ্রি।

গণ-আত্মহত্যার সত্যি গল্প হতে অনুপ্রাণিত তামিল ব্লকবাস্টার ক্রাইম, অ্যাকশন, মিস্ট্রি-থ্রিলার ছবি ‘কালিদাস’। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ভারত শ্রীনিবাসন এবং অ্যান শীতল। আপনি যদি রহস্য-রোমাঞ্চে ভরপুর অ্যাকশন-থ্রিলারের ভক্ত হন, তবে এই ছবিটি আপনারই জন্য। দেখতে দেখতে মেরুদণ্ডে অনুভব করবেন হিম শীতল অনুভূতি! ধারণা পাবেন সাইবার অপরাধের সেই গহীন জগত সম্পর্কে যার নাম ডার্ক ওয়েব!

গল্পের কেন্দ্রীয় চরিত্র কালিদাস একজন নিবেদিতপ্রাণ পুলিশ। তার ওপর দায়িত্ব পরে শহরে ঘটতে থাকা ধারাবাহিক আত্মহত্যাগুলোর তদন্তের। কর্তব্যের ডাকে সে রাত-দিন কাটাচ্ছে ব্যস্ত সময়। ওদিকে সময় দিতে না পারায় স্ত্রী বিদ্যার সঙ্গে ঘটতে থাকে সম্পর্কের অবনতি। কীভাবে সবদিক সামলাবে কালিদাস?

চলচ্চিত্র শুরু হয় এক মেয়ের আত্মহত্যার ঘটনা দিয়ে। একটি বহুতল অ্যাপার্টমেন্টের ছাদ থেকে ঝাঁপিয়ে পড়ে সে। ঘটনাস্থলে যায় পুলিশের ছোট একটি দল। নেতৃত্বে কালিদাস (ভারথ)। মৃতদেহ পরীক্ষা করে তারা ধরে নেয় আত্মহত্যা হিসেবে। কিন্তু পরপর ঘটতে থাকে একই রকম আত্মহত্যার ঘটনা। চমকে ওঠে কালিদাস। তদন্ত শুরু করে এই গণ-আত্মহত্যার। সহায়তা করেন তার ঊর্ধ্বতন কর্মকর্তা এসিপি জর্জ (সুরেশ মেনন)। কিন্তু তদন্তের ব্যস্ততা ধীরে ধীরে তার থেকে দূরে সরিয়ে দিতে থাকে স্ত্রী বিদ্যাকে (অ্যান সিথাল)। বিদ্যার মনে হতে থাকে স্বামী তাকে আর ভালোবাসে না। সেই সময়ে বিদ্যার জীবনে আসে এক রহস্যময় ব্যক্তি- আরাভ।

এমন পরিস্থিতিতে কী করবে কালিদাস? জানতে হলে দেখতে হবে বঙ্গ-এর এ সপ্তাহের সেরা ছবি।

ছবিটি রচনা ও পরিচালনা করেছেন শ্রী সেন্থিল। কাহিনি বুনতে সময় নিয়েছেন ৫ মাস– অক্টোবর ২০১৭ থেকে ফেব্রুয়ারি ২০১৮। সে বছরের মার্চে শুরু হয় শুটিং। মুক্তি পায় ২০১৯ সালের ১৩ ডিসেম্বর। বক্স অফিসে লাভ করে দুর্দান্ত সাফল্য।

কালিদাস সম্পর্কে বঙ্গর ডেপুটি চিফ কন্টেন্ট এডিটর জাহিদ আহমেদ বলেন, যারা রহস্য সমাধান করতে ভালোবাসেন, ছবির শেষ পর্যন্ত দেখার জন্য কৌতূহল ধরে রাখেন, ‘কালিদাস’ (বাংলায় একই নামে ডাব করা) ছবিটি তাদের জন্য। পরিচালক দর্শকদের সাসপেন্সের জালে এমনভাবে মোহাবিষ্ট করে রাখেন যে এক মুহূর্তের জন্যেও স্ক্রিন থেকে চোখ সরানো যায় না। সঙ্গে মিউজিকে ভুতুড়ে আবহ এবং স্টাইলাইজড এডিটিং সেই রোমাঞ্চকে বাড়িয়ে তোলে বহুগুণ। আশা করি আমাদের দর্শকরা ‘কালিদাস’ সিনেমাটি দারুণ উপভোগ করবেন।

এ বছরে দর্শকদের জন্য বঙ্গ-এর রয়েছে আরো পরিকল্পনা। বাছাই করা সেরা ছবি আনা হবে সাউথ ইন্ডিয়া ও হলিউড থেকে। থাকছে ধারাবাহিক নাটক। প্রতি মাসেই মুক্তি পাচ্ছে নতুন কিছু। উপভোগ করতে চোখ রাখুন বঙ্গ-তে । বিনোদনের জগতে হারাতে চাইলে আজই, গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপটি ডাউনলোড করে নিন অথবা ভিজিট করুন: www.bongobd.com

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গতে,সপ্তাহের সেরা ছবি,‘কালিদাস’
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close