reporterঅনলাইন ডেস্ক
  ০২ আগস্ট, ২০২২

পারিশ্রমিক কমালেন অক্ষয় ও টাইগার, কিন্তু কেন?

অক্ষয় কুমার ও টাইগার শ্রফ

আলি আব্বাস জাফরের ছবিতে ‘বড় মিয়াঁ’ অক্ষয় কুমার, ‘ছোট মিয়াঁ’ টাইগার শ্রফ। বছরের শুরুতে পূজা এন্টারটেইনমেন্ট এমনটাই ঘোষণা করেছিল। তবে বছরের মাঝখানে পৌঁছে অনেক কিছুই বদলে গেল।

বিশেষ করে টাকার অঙ্ক। যে পারিশ্রমিকে চুক্তিবদ্ধ হয়েছিলেন পরিচালক থেকে শুরু করে অক্ষয়, টাইগার—সবটাই বহু শতাংশ কমিয়ে আনা হল। কারণ একটাই। বলিউডের মন্দার বাজারে ঝুঁকি নিতে চাইছেন না নির্মাতারা।

জানা গেছে, শুরুতে ১৪৪ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছিলেন অক্ষয়। টাইগার আর আলি চেয়েছিলেন যথাক্রমে ৪৫ কোটি এবং ২৫ কোটি।

কিন্তু ‘হিরোপন্তি ২’, ‘বচ্চন পান্ডে’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর ব্যর্থতার পর ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’-কেও বেশি মাথায় তুলতে চাইছেন না প্রযোজকরা। যা বাজেট তারা প্রস্তাব করেছিলেন সেটা নাকচ হয়ে গেছে। ছবির কাজ বন্ধ হয়ে গিয়েছিল। শেষমেশ, অল্পের ওপর দিয়ে পরিকল্পনা করতে চাইলেন সকলেই, যাতে কাজটা হয়।

বলিউড সূত্রে জানা গেছে, অক্ষয় তার পারিশ্রমিক কমিয়ে এনেছেন ৫০ শতাংশ। টাইগার এবং আলিও তাদের পারিশ্রমিক ২০ থেকে ৩৫ শতাংশ কমিয়েছেন৷ সামগ্রিকভাবে বাজেট কমেছে ১০০ কোটি টাকার৷

তবে নির্মাতারা জানান, ছবির কাজ বন্ধ হয়ে পড়ার কারণ কেবল আর্থিক সমস্যা নয়। আনুষঙ্গিক কারণও রয়েছে। অভিনেতাদের সঙ্গে আর্থিক চুক্তি গোপন রাখাই নিয়ম। সেটা কীভাবে ফাঁস হল, সে নিয়েও সংশয়ে নির্মাতারা। ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ মুক্তি পাবে ২০২৩ সালের ডিসেম্বরে। শুটিংয়ের জায়গা বাছতে আলি আব্বাস জাফর এখন ইউরোপে সফরে বেড়িয়েছেন। ছবিটিও এখন প্রি-প্রোডাকশনের পর্যায়ে রয়েছে। পরের বছর জানুয়ারিতে ছবির কাজ শুরু করার পরিকল্পনা করছেন পরিচালক। সূত্র : আনন্দবাজার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বলিউড,অক্ষয় কুমার,টাইগার শ্রফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close