reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুলাই, ২০২২

এবার শিশুদের সিনেমায় মিথিলা

রাফিয়াত রশিদ মিথিলা। ছবি : সংগৃহীত

রাফিয়াত রশিদ মিথিলা দুই বাংলায় সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তবে এবার তিনি যুক্ত হলেন শিশুদের সিনেমায়।

সম্প্রতি বড় পর্দায় দুই বাংলায় দুটি ভিন্ন ছবি মুক্তি পেয়েছে তার। বাংলাদেশে ‘অমানুষ’ এবং কলকাতায় ‘আয় খুকু আয়’। কিন্তু কোনোটিরই মুক্তিতে মিথিলা উপস্থিত থাকতে পারেননি।

কর্মসূত্রে তিনি বিভিন্ন দেশের শিশুদের স্বাভাবিক বিকাশ নিয়ে কাজ করেন ঘুরে ঘুরে। তাই ছবি মুক্তির দিন মিথিলা তখন ছিলেন তানজানিয়ায় শিশুদের সঙ্গে।

মাসখানেকের সফর শেষে কয়েক দিনের জন্য ঢাকায় ফিরেছেন মিথিলা। ফিরেই নতুন ছবির খবর জানান মিথিলা। শিশুদের উপযোগী একটি ছবিতে অভিনয় করবেন তিনি। ফেসবুকে অনুরাগীদের সঙ্গে তিনি এ কথা ভাগ করে নিয়েছেন।

শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হবে ছবিটি। পরিচালক লুবনা শারমিন। সরকারি অনুদানপ্রাপ্ত ওই সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করবেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাত-সহ একঝাঁক শিল্পী।

জানা যায়, আগামী ২০ জুলাই থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সিনেমাটির শ্যুটিং শুরু হবে। প্রথম পর্যায়ের শ্যুটিংয়ে থাকছেন না মিথিলা। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিনি উগান্ডা, তানজানিয়া, সিয়েরালিওনে অফিসের কাজে ব্যস্ত থাকবেন। ফলে এই কয়েক মাস শ্যুটিংয়ে অংশ নিতে পারবেন না। মিথিলা তার অংশের কাজ করবেন অক্টোবরের পরে।

তিনি বলেন, ‘শিশুদের জন্য বানানো হচ্ছে ওই ছবিটি। প্রায় এক বছর ধরে লুবনার সঙ্গে কথা বলছি সিনেমাটি নিয়ে। এর মধ্যে ছবি তৈরির অনুদানও মিলেছে। কাজটি আমার খুবই ভালো লাগার।’ সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলা,রাফিয়াত রশিদ মিথিলা,সিনেমা,শিশু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close